দিনহাটায় বিএসএফের গুলিতে মৃত ১

এনএফবি, কোচবিহারঃ

গিতালদহে সীমান্তে বিএসএফের রাবার বুলেটের আঘাতে মৃত্যু হল এক যুবকের। ঘটনা প্রসঙ্গে কোচবিহার জেলার অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ বলেন, বিএসএফের তরফে অভিযোগ করে জানানো হয় যে শনিবার সাত সকালে দিনহাটার গিতালদহ দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের ভারবান্ধা সীমান্তে অবৈধ ভাবে গরু পাচারের সময় ৯০ নম্বর বিএসএফের তরফে বাধা প্রদান করা হলেও পাচারকারী গরু নিয়ে সীমান্ত পারাপারের চেষ্টা করে। সেই সময় বিএসএফ রাবার গুলি চালায় এবং সেই গুলির আঘাতে মৃত্যু হয় ওই যুবকের। পুলিশ আরও জানায় ওই যুবকের নাম প্রেম বর্মন (২৬), তার বাড়ি ভারবান্ধা এলাকায়।

যদিও গরু পাচারের অভিযোগটি অস্বীকার করে পরিবারের লোকেদের পাল্টা অভিযোগ প্রেম কুমার বর্মন কোনোরকম চোরাচালানকারীর সঙ্গে যুক্ত নয়। সে ব্যাঙ্গালোরে শ্রমিকের কাজ করে। কিছুদিন আগেই সে বাড়ি এসেছিল আবার আগামী দুই তিন দিনের মধ্যে সে ব্যাঙ্গালোর যাবে। এরমধ্যেই আজ সাত সকালবেলা নিজের জমিতে তামাক ক্ষেত দেখতে গেলে বিএসএফ তাকে গুলি করে মারে।

বাড়ির লোকজন আরও জানায় গুলি করার পর বিএসএফের তরফ থেকে তাদেরকে ফোন করে খবর দেওয়া হয় কিন্তু তারা সেখানে পৌঁছালে মৃতদেহ দেখার পর্যন্ত সুযোগ দেওয়া হয় না।মৃতের আত্মীয়দের দাবি, যারা তাদের ছেলেকে এভাবে মেরেছে তাদের কঠোরতম শাস্তি চাই।

এই ঘটনা প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সহ সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ জানান, বলার ভাষা নেই, মাঝে মাঝে বিএসএফ এধরনের অমানবিক ঘটনা ঘটায়। আজ সকালে প্রকাশ্য দিবালোকে গুলি চালিয়ে প্রেম বর্মন নামে এক তরতাজা যুবকের প্রাণ কেড়ে নেয়। সেখানে জমিতে তামাকের কাজ করছিল। সেই সময় বিএসএফ গুলি করে খুন করে ওই যুবককে। এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হওয়া দরকার।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।