সৌরভকে নিয়ে হাইকোর্টে মামলা দায়ের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

কিছু দিন আগেই বিসিসিআই-এর সঙ্গে সম্পর্ক ‘ছিন্ন’ হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচনের আগে থেকেই সৌরভ তাঁর সিংহাসন হারাতে পারেন বলে জানা গিয়েছিল। তাঁর পদ হারানো কি বেআইনি? এই প্রসঙ্গেই হাইকোর্টে মামলা দায়ের করলেন আইনজীবী রমাপ্রসাদ সরকার।

সুপ্রিম কোর্টের নির্দেশানুযায়ী, আরও তিন বছর বিসিসিআই সভাপতির দায়িত্বে থাকতে পারতেন সৌরভ। মামলায় রায়ে দেশের শীর্ষ আদালত জানিয়েছিল, কোনও একজন আধিকারিক রাজ্য ক্রিকেট সংস্থায় ছয় বছর এবং বিসিসিআই-তে ছয় বছরের জন্য দায়িত্ব পালন করতে পারবেন। সেই হিসেবে সৌরভের আরও তিন বছর দায়িত্বে থাকার কথা ছিল। কিন্তু তার আগেই হয়ে গেল বোর্ডের নির্বাচন। আসন মজবুত করলেন বিসিসিআই-এর অন্যান্য আধিকারিকরা, কিন্তু সিংহাসন হারাতে মহারাজকে।

সৌরভের পদ হারানোর বিষয়টিতে বিসিসিআই-এর অন্দরে রাজনীতির গন্ধ পাচ্ছেন আইনজীবী রমাপ্রসাদ। এই নিয়ে তিনি বলেন, “বিসিসিআই-এর সভাপতি এবং সচিব পদে নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের রায় রয়েছে। সৌরভকে বাদ দেওয়ার ক্ষেত্রে সেই রায় ঠিক মতো মানা হয়নি! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ যদি পুনর্বার বোর্ডে থাকতে পারেন, তবে সৌরভ নয় কেন? তাঁকে কি রাজনৈতিক কারণে সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়েছে।”

আগামী সপ্তাহে প্রধান বিচারক শ্রীবাস্তব এবং বিচারক ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে সিএবি’র নির্বাচনে দাঁড়ানোর কথা বলেছিলেন সৌরভ। কিন্তু পরে বাংলার ক্রিকেট বোর্ডেও আসন দখলের জন্য লড়েননি প্রাক্তন ভারত অধিনায়ক।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *