জেলা

[:en]আইসিডিএস স্কুলের খিচুড়িতে শুয়াপোকা, চাঞ্চল্য[:]

[:en]

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

পাঁশকুড়া পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের নারান্দা আইসিডিএস স্কুলের খিচুড়িতে শুয়াপোকা। আতঙ্কে শিশু-সহ তার পরিবারের লোকজন। দ্রুততার সঙ্গে স্থানীয় পুর স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য পরীক্ষা করা হলো শিশুদের।

এর আগেও ওই আইসিডিএস কেন্দ্রে শুয়াপোকা পড়ে ছিল বলেই অভিযোগ করেছেন শিশুর অভিভাবকেরা। স্কুল কর্তৃপক্ষের গাফিলতির ফলেই এমন ঘটনা বারবার। এই আইসিডিএস কেন্দ্রে ২২১ জন শিশুকে খিচুড়ি দেওয়া হয় প্রতিদিন। সেই মোতাবেক আজও তাদের খিচুড়ি এবং ডিম দেওয়া হয়েছিল। হঠাৎ একজন দেখতে পান তার খিচুড়ির মধ্যে মরা শুয়াপোকা, যার ফলে বেশ আতঙ্কবোধ করেন তারা। বেশ কিছুদিন আগে পাঁশকুড়ার মাইশোরা এলাকার শ্যামপুরের একটি আইসিডিএস কেন্দ্রে টিকটিকি পড়ে ছিল যা নিয়ে এক প্রকার শোরগোল পড়ে গিয়ে ছিল গোটা এলাকায়। তার রেশ কাটতে না কাটতে ফের আজকে পাঁশকুড়ার নারােন্দা ৫ নম্বর ওয়ার্ডের আইসিডিএস কেন্দ্রে শুয়োপোকা পড়ে থাকতে দেখা যায়। যা নিয়ে এক প্রকার আতঙ্ক সৃষ্টি হয় এলাকাবাসীর মধ্যে। এমন ঘটনায় চাঞ্চলও ছড়ায় গোটা এলাকায় দ্রুততার সঙ্গে আইসিডিএসের কর্মী সমস্ত শিশুদের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন।

আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে এক ছাত্র যদিও তা অস্বীকার করে আইসিডিএসের কর্মী। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র। তিনি আইসিডিএস কেন্দ্রটি পরিদর্শন করার পরে স্বাস্থ্য কেন্দ্রে আসা শিশুদের পরিবারের সাথে কথা বলেন।

YouTube player
[:]