রাজ্য

ঝালদার পুরনো থানার ভবনে অগ্নিকাণ্ড

এনএফবি, পুরুলিয়াঃ

ঝালদার পুরনো থানার ভবনে সোমবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল। কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্ত করছে সিবিআই তার মধ্যেই এই আগুন লাগার ঘটনায় রহস্য দানা বেঁধেছে।
জানা গেছে, থানার ভিতর লাইন দিয়ে রাখা একের পর বাজেয়াপ্ত করা মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে এলেও থানার একাংশ পুড়ে গিয়েছে। এই পুরনো থানার ভবনেই রাখা ছিল শহরের সমস্ত সিসিটিভির ফুটেজ। তপন কান্দু খুনের ঘটনায় উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। সম্প্রতি এই থানা ভবনে এসে সংরক্ষিত সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে আসেন সিবিআইয়ের তদন্তাকারী আধিকারিকরা। কিন্তু তাঁরা এসে জানতে পারেন, ঝালদা শহরের অধিকাংশ সিসিটিভি খারাপ।
এদিন আগুন লাগার পর পুলিশের দাবি, সোমবার অন্নপূর্ণা দেবীর ঘট বিসর্জনের শোভাযাত্রা চলছিল ঝালদা শহরে। সেইসময় ওই শোভাযাত্রা থেকে পুরনো থানার দিকে পটকা ছুড়ে মারা হয়। আর সেই পটকা থেকেই ঝালদা পুরনো থানা চত্বরে রাখা মোটরবাইকগুলিতে আগুন লেগে যায়। দশ মিনিটের মধ্যে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন আয়ত্তে আনে।
পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগান বলেন, “ঝালদার পুরনো থানায় আগুন কী ভাবে লেগেছে সেটা দমকল বিভাগের সঙ্গে কথা জানতে হবে।”