পেলের শেষকৃত্যে আবেগের সুনামি

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

গত বৃহস্পতিবার রাতে প্রয়াত পেলে। ৮২ বছর বয়সে সাও পাওলোর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফুটবল সম্রাট। আজ সোমবার পেলে’কে স্যান্তোসের স্টেডিয়ামে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় জমিয়েছেন অসংখ্য মানুষ।

কেউ কেউ একদিন আগে থেকেই পেলে’কে শ্রদ্ধা জানাতে পৌঁছে গিয়েছেন স্যান্তোসে।

ফুটবল কেরিয়ারের অধিকাংশ সময় স্যান্তোসেই কাটিয়েছেন পেলে। সেই কারণে তিনটি বিশ্বকাপজয়ী বিশ্বের একমাত্র ব্রাজিলিয়ান ফুটবলারকে শেষ শ্রদ্ধা জানানো হয় স্যান্তোসে স্টেডিয়ামে।

ব্রাজিলের সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুর থেকেই স্যান্তোসের স্টেডিয়ামের বাইরে ভিড় জমাতে শুরু করেছেন পেলে’র অনুরাগীরা। লাইনে প্ৰথম দাঁড়িয়েছেন ৩৬ বছর বয়সী এক ব্যক্তি। শনিবার থেকেই তিনি লাইনে দাঁড়িয়েছেন। সেখানেই নিউ ইয়ার উদযাপন করেছেন ওই ব্যক্তি। লাইনে দাঁড়িয়ে থাকা দ্বিতীয় ব্যক্তি এমিলিও’র বয়স ৫৮ বছর। তিনি বলেছেন, “আমি পেলে’কে একবার সামনে থেকে দেখেছি। তখন ওনার কেরিয়ারের শেষের দিক।”, আবার অনেকে এই জায়গাতেই খাওয়া থেকে ঘুম সারছেন। লাইনে দাঁড়িয়ে থাকা ২০ বছরের এক যুবক বলেন, “আমি এখানেই ঘুমোচ্ছি। এখানকার এক প্রতিবেশী আমাকে একটা চাদর দিয়েছেন। এখানেই অনেকে খাবার দিয়ে যান খেয়ে নিই। লাইনটা আমি ছাড়তে চাই না।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।