ক্রীড়া

উদ্বোধনেই আইএসএল খেলার অঙ্গীকার অভিষেকের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

শুভ পয়লা বৈশাখেই বারপুজোর মধ্যে দিয়ে আত্মপ্রকাশ করল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। এদিন ক্লাবের জার্সি ও লোগো প্রকাশ হল । এদিন ক্লাবে উপস্থিত ছিলেন অভিষেক নিজেই। এছাড়া ছিলেন সাংসদ ডেরেক ও’ব্রায়েন, প্রসূন বন্দ্যোপাধ্যায়, ক্লাবের সভাপতি গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়, সচিব মানস ভট্টাচার্য্য, কোচ কৃষ্ণেন্দু রায়, প্রাক্তন ফুটবলার রহিম নবি। অভিষেক কৃষ্ণেন্দু রায়কে বলেন, চ্যাম্পিয়ন হওয়ার মতো ভালো দল তৈরি করুন। কৃষ্ণেন্দু রায় বলেন,” সাংসদ যেভাবে কথা দিয়ে কথা রেখেছেন তা প্রশংসনীয়। আমি আমার সেরাটাই দেব, কোনও খামতি রাখব না। তিনি যেভাবে সবরকম ব্যবস্থা করেছেন তাতে তাঁর স্বপ্নপূরণে আমরা সকলে মিলে নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত ।”
‘ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব’ নামেই লিগে খেলতে দেখা যাবে। এই ক্লাবের পুরো দায়িত্ব তুলে দেওয়া হয়েছে প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য্য হাতে। তাঁকেই সচিব করা হয়েছে। সভাপতি করা হয়েছে গৌরাঙ্গ ব্যানার্জিকে। আর কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে আর এক প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু রায়কে।
তিনি বলেন,” এমপি কাপ করতে গিয়ে উপলব্ধি করেছি যে ধরনের প্রতিভা এই গ্রাম বাংলায় রয়েছে তাঁদের জন্য সঠিক প্ল্যাটফর্ম করতে হবে। তাহলেই তাঁদের প্রতিভার প্রতি সুবিচার করতে পারব। তাঁদের উন্নততর করে তুলতে আমাদের দায়বদ্ধতা, দায়িত্ব রয়েছে। ১ মাসের মধ্যে কলকাতা ফুটবল লিগ চালু হচ্ছে। চ্যাম্পিয়ন হতে হবে।
শুধু সিএফএল নয়, আই লিগ, আইএসএলেও যাতে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব খেলতে পারে তার সবররম ব্যবস্থা করতে হবে।”

অভিষেকের কথায় ,”ভুলে গেলে চলবে না আজ যেমন নববর্ষ, তেমনই গুড ফ্রাইডে, রমজান মাসে রোজাও চলছে। এই পবিত্র দিনে সমাজকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে আমাদের স্বপ্নের ক্লাব যাত্রা শুরু করল। ২০১৯ সালে ঘোষণা করেছিলাম, আমরা একটি ফুটবল ক্লাব শিগগিরই শুরু করব। ২০১৭ থেকে এমপি কাপ শুরু করেছি। তা দেখে শুধু বাংলাতেই নয়, বাংলার বাইরেও এমএলএ কাপ, এমপি কাপ হচ্ছে।ফলে ডায়মন্ড হারবার আজ যা ভাবে, ভারতের বাকি অংশ কাল তা ভাবে। কোভিডের কারণে ২০২০ সালে আর ক্লাব চালু করা যায়নি। ২০২১ সালের এমপি কাপ শেষের দিন আমি বলেছিলাম, যত শীঘ্র সম্ভব ফার্স্ট ডিভিশন ক্লাব তৈরি করব। পরিকাঠামোগত যে মানদণ্ড আইএফএ চেয়েছিল তা আমরা জমা দিয়েছি। আত্মপ্রকাশের বছরেই ফার্স্ট ডিভিশন খেলবে। এরপরেই অভিষেক জানালেন,”আমাদের ক্লাবে বিজেপি, তৃণমূল কংগ্রেস, সিপিআইএম, কংগ্রেস সকলেই স্বাগত। রাজনীতি করলেও স্বাগত, রাজনীতি না করলেও স্বাগত। শান্তি, শৃঙ্খলা, সংহতি যারা বজায় রাখতে চান জাতি, ধর্ম, দল, মত নির্বিশেষে সকলেই এই ক্লাবে স্বাগত। রাজনীতি যার যার ফুটবল সবার।”