ফিচারমহানগর

ব্যাঙ্কক যাওয়ার পথে অভিষেকের শ্যালিকাকে আটকাল অভিবাসন দফতর

এনএফবি, কলকাতাঃ

ব্যাঙ্কক যাওয়ার পথে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে আটকে দিল অভিবাসন দফতর। আজ ব্যাঙ্কক যাওয়ার জন্য তিনি কলকাতা বিমানবন্দরে গিয়েছিলেন। কিন্তু তাকে বিমানবন্দরেই আটকে দেওয়া হয়। প্রায় আড়াই ঘণ্টা তাঁকে বিমানবন্দরে বসিয়ে রাখা হয়। এরপর ইডির আধিকারিকদের তরফ থেকে বিমানবন্দরে এসে তাঁকে নোটিশ ধরিয়ে দেওয়া হয়। আগামী সপ্তাহে তাকে হাজিরা দেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে ।

জানা গেছে, মেনকা গম্ভীর ব্যাঙ্কক যাওয়ার জন্য পৌনে আটটা নাগাদ বিমানবন্দরে যান। বিমানের টিকিট ও পাসপোর্টও জমা দিয়েছিলেন। ৯টা ০৫ মিনিটের ইন্ডিগোর বিমান ধরার কথা ছিল তার। এরপরই কাউন্টার থেকে জানিয়ে দেওয়া হয় তিনি বিমানে চাপতে পারবেন না। কারণ তাঁর নামে লুক আউট নোটিস রয়েছে।এরপর ইমিগ্রেশন অফিসে প্রায় আড়াই ঘণ্টা বসিয়ে রাখা হয় তাকে । ইডির দিল্লির অফিসেও খবর দেওয়া হয়। এরপরই ইডির সদর দফতর থেকে কলকাতা অফিসে সমনের কপি পাঠানো হয়। সেই কপি নিয়ে ইডির আধিকারিক চলে যান বিমানবন্দরে। সেখানেই তাঁকে নোটিশ দেওয়া হয়েছে।

মূলত কয়লা পাচার কাণ্ডের ঘটনায় ইডি তাকে জেরা করতে পারে বলেই তার নামে লুক আউট নোটিশ জারি করা হয়েছে বলে বিশেষজ্ঞ মহলের অভিমত ৷

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।