আরজি করের ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রী দিশেহারা, বললেন অধীর চৌধুরী

তেহট্ট, ৬ সেপ্টেম্বর:

আরজি কর মেডিক্যাল কলেজের এক চিকিৎসক শিক্ষার্থীর ধর্ষণ ও হত্যার ঘটনার পর বিচার চেয়ে রাজ্যজুড়ে চলমান আন্দোলনের প্রেক্ষিতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা করেছেন প্রাক্তন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। শুক্রবার নদিয়ার তেহট্ট ব্লকের নাজিরপুর কালী মন্দির ময়দানে কংগ্রেসের দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “এখন রাজ্যের মুখ্যমন্ত্রী দিশেহারা হয়ে গিয়েছেন।”

অধীর চৌধুরী আরও অভিযোগ করেন যে, রাজ্যের বিভিন্ন প্রান্তে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটছে, যা নিয়ে শাসক দল নীরব। তিনি বলেন, “বাংলায় ধর্ষণের কোনও বিরতি নেই। বিভিন্ন জেলায় ধর্ষণের ঘটনা ঘটে চলেছে, আর তৃণমূলের গুন্ডারা এই ঘটনাকে মানুষকে ভয় দেখানোর অস্ত্র হিসেবে ব্যবহার করছে। এখন শাসক দল বাংলার মা-বোনদের ভয় দেখাচ্ছে, বলছে, আরজি কর করে দেব।”

তিনি আরও বলেন, “মানুষকে এই অবস্থা থেকে মুক্তির জন্য প্রতিবাদ করতে হবে এবং রুখে দাঁড়াতে হবে। সরকার এবং প্রশাসন জনগণকে রক্ষা করবে না, তাই মানুষকেই লড়াই করতে হবে।”

সিবিআই-এর তদন্ত প্রসঙ্গে প্রশ্ন করা হলে অধীর বলেন, “সিবিআই ঠিকমতো তদন্ত করছে কি না, সেটা একমাত্র তারাই বলতে পারবে। মুখ্যমন্ত্রী বলেছিলেন, তাঁকে সাত দিন সময় দিলে তিনি ব্যবস্থা নেবেন। সিবিআই তদন্তের দোহাই দিয়ে রাজ্য নিজের দায়িত্ব থেকে মুক্তি পেতে চাইছে।”

মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার বিষয়ে অধীর আরও বলেন, “তিনি কথা দিয়েছিলেন, সাত দিনের মধ্যে সব ব্যবস্থা নেবেন। তাহলে কোর্টে গিয়ে বলুন, সিবিআই পারছে না, আমাকে দিন। তদন্ত হচ্ছে কোর্টের নির্দেশে, তবে মুখ্যমন্ত্রীকে তার প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করতে হবে।”