রাজ্য

সম্পত্তি বৃদ্ধিতে নাম রয়েছে অধীর – সূর্যেরও দাবি তৃণমূলের

এনএফবি ডেস্কঃ

রাজনৈতিক নেতা-নেত্রীদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে এক জনস্বার্থ মামলা চলেছে কলকাতা হাইকোর্টে। তাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-কে পক্ষ করেছে আদালত। এই মামলায় ১৯ জন তৃণমূল নেতাদের নাম ছাড়াও বাম-কংগ্রেস নেতাদের নামও রয়েছে। ওই মামলা প্রসঙ্গে বুধবার বিধানসভায় সাংবাদিক সম্মেলন করে ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, মলয় ঘটক-সহ ৬ জন মন্ত্রী। তারা দাবি করেছেন, গত কয়েকদিন ধরে গণমাধ্যমে যে কথা বলা হচ্ছে তা অর্ধসত্য।

এসএসসি কাণ্ডে পার্থ চট্টেপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকেই বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়েছে তৃণমূল। মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “পার্থ চট্টোপাধ্যায় যা করেছেন, তাতে আমি লজ্জিত। আমি এই পার্থকে চিনতাম না। তৃণমূল কংগ্রেস এই আচরণ কখনোই সমর্থন করে না। এ কথা আমরা বার বার বলেছি। কিন্তু তার মানে এই নয় যে, তৃণমূল কংগ্রেস করা মানে সবাই চোর হয়ে গেলাম।”

ব্রাত্য বসু দাবি করেছেন, “আজকে আদালতের পুরো রায় আপলোড হয়েছে। সেই কপি আমরা পেয়েছি। তারপরেই এই সাংবাদিক বৈঠক ডেকেছি।” তিনি বলেন, “ওই তালিকায় নাম রয়েছে অধীর চৌধুরী, সূর্যকান্ত মিশ্র, অশোক ভট্টাচার্য, কান্তি গাঙ্গুলি, আবু হেনা, ফণীভূষণ মাহাতো, ধীরেন বাগদি, রূপরানি মণ্ডল, চন্দন সাহা, নেপাল মাহাতো, মোহিত সেনগুপ্তরও।”