জেলালেটেস্ট

[:en]কংগ্রেস কাউন্সিলরের বাড়ি ভাঙার নির্দেশ জারি প্রশাসনের[:]

[:en]

এনএফবি, মুর্শিদাবাদঃ

কংগ্রেস কাউন্সিলরের বাড়ি ভাঙ্গার নোটিশ জারি করলো প্রশাসন। বৃহস্পতিবার বহরমপুর মহকুমা শাসক এই মর্মে একটি নোটিশ জারি করেন। বহরমপুর পুরসভার চার নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর হিরু হালদারের বাড়ি বহরমপুর পুরসভার কুঞ্জুঘাটা এলাকায়। সরকারি খাস জমিতে বসবাস করার অভিযোগের ভিত্তিতে মহকুমা শাসক এই নির্দেশ জারি করেছে।

বহরমপুর মহকুমা শাসক প্রভাত চ্যাটার্জি জানিয়েছেন, চার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিরু হালদারের বাড়িটি রয়েছে সেচ দপ্তরের সরকারি জমিতে। সদর মহকুমা শাসক জানিয়েছে, বহরমপুর পুরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখার্জি ও ভাইস চেয়ারম্যান স্বরূপ সাহার অভিযোগের ভিত্তিতে সমস্ত দিক খতিয়ে দেখে এই নির্দেশ জারি করা হয়েছে। আগামী ২৯ মে হিরু হালদারকে বৈধ কাগজ নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে। সে তার বৈধ কাগজ না দেখাতে পারলে সরকারি নির্দেশ মেনে তার বাড়ি ভেঙে দেওয়া হবে।

এদিন হিরু হালদার জানিয়েছেন, তার যে বাড়িটি রয়েছে সেটি সরকারি জমিতেই রয়েছে এবং তার মত আরও প্রায় ১৫০০টি পরিবার একই অবস্থায় সরকারি জমিতেই বাড়িঘর তৈরি করে রয়েছেন এই এলাকায়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন দীর্ঘদিন ধরে যারা সরকারের যে জমিতে বাস করছে তাদেরকে সেই জমির পাট্টা দেওয়ার কথা। আমরা বহরমপুর পুরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখার্জির কাছে জমির পাট্টা চেয়ে একাধিকবার আবেদন জানিয়েছি কিন্তু তাতে কোনও কাজ হয়নি। আমি যেহেতু কংগ্রেস করি তাই তৃণমূল কংগ্রেসের লোকজন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য সরকারকে ব্যবহার করে এই ধরনের নোংরা কাজ করছেন।

তিনি আরও জানিয়েছেন বহরমপুর সাংসদ অধীর চৌধুরীকে তিনি এই কথা জানাবেন। তবে এইসব কথা বলে শুধু হিরু হালদারের নাম করে মানুষকে ভয় দেখাবেন না।

[:]