ক্রীড়া

কোহলির অবসর নিয়ে বিরাট মন্তব্য আফ্রিদির

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

বিগত কয়েক মাস খারাপ সময় কাটানোর পর প্রত্যাবর্তন করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে কি এখনই অবসর নিয়ে নেবেন বিরাট , এই প্রসঙ্গেই মুখ খুললেন শাহিদ আফ্রিদি।

আফ্রিদি মনে করেন, ক্রিকেটীয় জীবনে সময় ভাল থাকতে-থাকতেই অবসর নেবেন বিরাট। সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রাক্তন পাক অধিনায়ক বলেন, “এমন পরিস্থিতিতে এখনও পৌঁছয়নি যে ওকে দল থেকে বসিয়ে দেওয়া হবে। অবসর নেওয়া ছাড়া বিরাটকে দল থেকে বসিয়ে দেওয়া এত সহজ নয়। এটা আসলে ভাবাই যায় না। খুব কম খেলোয়াড়রা রয়েছে বিশেষ করে এশিয়ান ক্রিকেটাররা ভাল সময় থাকতে থাকতেই ক্রিকেট থেকে অবসর নিয়ে নেয়। আমার মনে হয়, বিরাটও এমনটাই করবে। ও যে ভাবে দুরন্ত ব্যাটিং করে ওর কেরিয়ারটা শুরু করেছিল ঠিক সেই ভাবেই শেষ করবে।”

ধারাবাহিক ভাবে ব্যর্থতার কারণে এশিয়া কাপের আগে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন বিরাট। কিন্তু এশিয়া কাপে রাজার মতো প্রত্যাবর্তন করেছেন তিনি। চলতি বছর এই টুর্নামেন্টের ৫ ম্যাচে দুটি অর্ধশতরান, একটি শতরান সহ ২৮১ রান করেছেন। কী ভাবে কঠিন সময় থেকে বেরিয়ে এসেছেন বিরাট এই প্রসঙ্গে আফ্রিদি বলেন, “ও এখন দারুণ খেলছে। খারাপ সময় ও যে ভাবে পরিশ্রম করে কাটিয়ে উঠেছে তা এক কথায় অসাধারণ। ও একজন চ্যাম্পিয়ন। কেরিয়ারের শুরুতেও ও এই ভাবেই খেলত। আমার মনে হয় সাফল্যের শিখরে থাকাকালীন ক্রিকেটকে বিদায় জানাবে ও।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।