ক্রীড়া

বেঙ্গালুরুকে হারিয়ে জুয়ান বলছেন মনে হচ্ছে পরীক্ষায় বসেছি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

টানা দু’টি ম্যাচ ড্রয়ের পরে অবশেষে জয় পেয়ে খুশি এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো। তবে চোট-আঘাত নিয়ে এবং প্রস্তুতির সময়ের অভাব নিয়ে তাঁর দুশ্চিন্তা কাটছে না কিছুতেই। আপাতত দলের লক্ষ্য যে শেষ দুই ম্যাচ থেকে ছ’পয়েন্ট পাওয়া, তা স্পষ্ট জানিয়ে দিয়ে বললেন, যা তাঁদের হাতে নেই, অর্থাৎ অন্য ম্যাচের ফল নিয়ে ভাবতে চান না। বেঙ্গালুরু এফসি-কে ২-০ গোলে হারিয়ে একদিকে যেমন খুশি একইসঙ্গে চিন্তায়। এবার কি সেমিফাইনালের টিকিট নিশ্চিত! জুয়ান বললেন,
“মনে হচ্ছে পরীক্ষা দিতে বসেছি। আজ রবিবার। পরের পরীক্ষার প্রস্তুতির জন্য মাত্র দু’দিন হাতে আছে। কারণ, পরের ম্যাচটা (বৃহস্পতিবার, বনাম চেন্নাইন এফসি) সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্লাব ও সমর্থকদের খুশির কথা ভেবে আমিও খুশি। কিন্তু আমাদের এখন নিজেদের কাজে মনোনিবেশ করতে হবে।”
দলের অনেকেই পুরো ফিট নন হুগো বুমোস পুরো সময় খেলতে পারছেন না। জুয়ান বলেন,
“সময়টা সত্যিই খুব কঠিন। কোভিড, কোয়ারেন্টাইন, যথেষ্ট অনুশীলনের অভাব নিয়ে আগেও অনেকবার বলেছি। সব ক্লাবেরই একই পরিস্থিতি। তবে আমি খুশি। কারণ, কঠিন সময়ে দলের প্রত্যেকেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। ছেলেদের মানসিকতা, চারিত্রিক দৃঢ়তার প্রশংসা করতে হবে। আমার ক্ষেত্রে ব্যাপারটা আরও কঠিন। কারণ, আমি দলের সঙ্গে ডিসেম্বরে যোগ দেওয়ায় ক্লাবের প্রাক মরশুম প্রস্তুতিতে ছিলাম না।”
মোহনবাগানের গ্রুপে আর দুটো ম্যাচ বাকি, চেন্নাইন ও জামশেদপুর। আরও যারা সেমিফাইনালের দৌড়ে আছে তাদের প্রতিপক্ষ কঠিন। বাগান কোচের আফসোস কিন্তু কমছে না । তিনি বলেন,”ওডিশা ম্যাচের পরে আমাদের হাতে আর কিছু নেই। যেটা আমাদের হাতে আছে, তা হল চেন্নাইন ও জামশেদপুরকে হারানোর চেষ্টা করা। কারণ, এই দুই ম্যাচে আমাদের শক্তিক্ষয় হতে পারে। তার পরে মুম্বই-হায়দ্রাবাদ, হায়দ্রাবাদ-জামশেদপুর ম্যাচগুলোর ওপরও নির্ভর করবে আমাদের ভবিষ্যৎ। দেখা যাক কী হয়। আশা করব পরিস্থিতি আমাদের পক্ষেই থাকবে। লিগ টেবলের শীর্ষে ওঠার কথা ভাবার চেয়ে এখন পরের দুই ম্যাচ থেকে ছ’পয়েন্ট অর্জনের কথা বেশি ভাবাই ভাল। তার পরে দেখা যাবে।” বাকি দুটো ম্যাচে হুগো বুমোস, রয় কৃষ্ণদের মত আনফিট প্লেয়ারদের থেকে পুরো ফিট প্লেয়ারদের নিয়েই বেশি ভাবতে চান বাগান কোচ ।