নির্বাচক প্রধান হওয়ার সম্ভবনা আগরকারের, বাংলার দীপ-রণদেবের নামও উঠে আসছে

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

পরপর দুটো টি-টোয়েন্টি বিশ্বকাপেই ব্যর্থ ভারতীয় দল। জল্পনাটা বহুদিন আগে থেকেই শুরু হয়েছিল। অবশেষে শুক্রবার রাতেই যবনিকা পতন। ভারতীয়দের চূ়াড়ান্ত ব্যর্থতার জেরে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে সরানোর সিদ্ধান্ত নেয়েছে বিসিসিআই।

আগামী মাসের মধ্যেই ঘোষণা হয়ে যাবে ভারতীয় বোর্ডের নতুন নির্বাচক কমিটি। শেনো যাচ্ছে সেখানেই নাকি এবার দেখে যেতে পারে অজিত আগরকরকে। যদিও তিনি এই নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি, তবে এমনটা হলে অবাক হওয়ার মতো কিছুই নেই।

গতবারও ভারতীয় দলের প্রধান নির্বাচক হওয়ার লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিলেন অজিত আগরকর। কিন্তু শেষ অবধি তা আর সম্ভব হয়নি। তাঁকে পিছনে ফেলে চেতন শর্মাই সেই পদে বসেছিলেন। কিন্তু ভারতীয় দলের ব্যর্থতার পর সেই চেতন শর্মা তো বটেই, গোটা নির্বাচক কমিটিকেই কার্যত বরখাস্ত করেছে ভারতীয় বোর্ড কর্তারা। শোনা যাচ্ছে এবারও নাকি ভারতীয় দলের প্রধান নির্বাচক পদে বসতে পারেন অজিত আগরকর।

সরকারিভাবে কিছু জানানো না হলেও, তিনি নাকি এবারও আবেদন করতে পারেন নির্বাচকের জন্য। যদিও এখনও বেশ কয়েকদিন বাকি রয়েছে, চিত্র বদলাতেই পারে। তবে বোর্ডের বিজ্ঞপ্তিতে যা যা বলা হয়েছে, সেই জায়গায় যে এই অজিত আগরকর একেবারে যোগ্য প্রার্থী তা বলার অপেক্ষা রাখে না।

তিনি নির্বাচক হিসাবে এলে যে ভারতীয় বোর্ড কর্তারাও বেশ খুশি হবেন তা বলার অরেক্ষা রাখে না। এই মুহূর্তে অবশ্য আইপিএলে দিল্লি ক্যাপিটালস শিবিরের সঙ্গে যুক্ত রয়েছেন অজিত আগরকর। এই জায়গায় আবেদন করতে হলে সেই পদ অবশ্য আগরকরকে ছাড়তে হবে।

অজিত আগরকর ভারতীয় দলের নির্বাচক হলে ওয়েস্ট জোন থেকে নির্বাচকের জায়গাটাও পূরণ হয়ে যাবে। ২০২১ সালেই মেয়াদ শেষ হয়ে ছিল আবে কুরুবিল্লার। একইসঙ্গে নতুন জল্পনা পূর্বাঞ্চলের প্রতিনিধি হিসাবে কে বসবেন নির্বাচকের আসনে। এখানে অবশ্য বেশ কয়েকটা নামই ঘোরাফেরা করছে। বাংলা থেকে রয়েছেন রনদেব বসু, দীপ দাশগুপ্তদের মতো ক্রিকেটাররা। আবার ওড়িশা থেকে রয়েছেন শিবসুন্দর দাসও। নির্বাচক কমিটির জল্পনায় এখন সরগরম ভারতীয় ক্রিকেট মহল।

শুক্রবার রাতেই নতুন নির্বাচক হিসাবে আবেদন করার জন্য বিজ্ঞপ্তি জারি করেছে বিসিসিআই। ২৮ নভেম্বরই আবেদনের শেষ দিন হিসাবে ঘোষণা করা হয়েছে। সেখানেই শেষপর্যন্ত কোন কোন প্রাক্তন ক্রিকেটারদের মুখ দেখা যায়, সেদিকেই তাকিয়ে রয়েছেন সকলে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।