রাজ্য

কনভয়ে হামলার অভিযোগ, পুষ্প বর্ষণ হবে না পাল্টা প্রতিক্রিয়া নিশীথের

এনএফবি, কোচবিহারঃ

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

বৃহস্পতিবার গোসানিমারী মন্দিরে পুজো দিয়ে নিশীথ সিতাই বিধানসভা কেন্দ্রের সিঙ্গিমারি, আমতলী এলাকায় ভোট-পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার সময় সিতাই বিধানসভা কেন্দ্রের নতুনবস এলাকায় এই ঘটনা ঘটে বলে অভিযোগ। অভিযোগ, তারা কনভয়ে হামলা, বোমাবাজির, ইট বৃষ্টি করা হয়েছে বলে। অভিযোগের তীর রাজ্যের শাসক দলের বিরুদ্ধে।
যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস।

জানা গেছে, সিতাই বিধানসভার একাধিক এলাকায় আজ বিজেপির বেশ কয়েকটি কর্মসূচি ছিল। সেইসব কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন নিশীথ। সিতাইয়ে আক্রান্ত একাধিক বিজেপির কর্মীর বাড়িতে তাঁর দেখা করতে যাওয়ারও কথা ছিল। এদিন সিতাইয়ের গোসানিমারির একটি মন্দিরে পুজো দিয়ে তিনি যখন এক বিজেপি কর্মীর বাড়ি যাচ্ছিলেন তখনও তাই কনভয় লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। তবে গাড়ি থেকে অনেক দূরে ২টি বোমা পড়ে। পরে নিশীথের নিরাপত্তারক্ষীরা হামলাকারীদের তাড়া করে। পরে ঘটনাস্থল থেকে বেরিয়ে যায় নিশীথ। ওই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি। বিজেপির তরফে অভিযোগ ওই হামলার পেছনে রয়েছে রয়েছে তৃণমূলের লোকজন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে বিশাল পুলিস বাহিনী। উত্তেজিত বিজেপি কর্মীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ।

এ দিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জানান, একটা জিনিস বলব আজ এখানে কোনও সমাবেশ বা বিক্ষোভ দেখাতে আসিনি। তৃণমূল গুন্ডারা আমাদের কর্মীদের উপরে হামলা করেছিল। তাদের সঙ্গেই দেখা করতে এসেছিলাম। এরকম আরও অনেক কর্মীদের বাড়িতে যাব। কেউ যদি আমাদের উপরে হামলা করে তার উপরে পুষ্প বর্ষণ হবে না। তার প্রতিফলন হবে।

যদিও এই অভিযোগ অস্বীকার করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি জানান, “এই ঘটনায় তৃণমূল কংগ্রেসের কোন কর্মী সমর্থক যুক্ত নয়। ভোটে জেতার পর এলাকায় নিশীথ প্রামাণিককে দেখতে পাননি স্থানীয় বাসিন্দারা। তাই তার কনভয়ে কালো পতাকা দেখিয়েছেন স্থানীয় মানুষরা।