রাজ্যলেটেস্ট

উপপ্রধান খুনের পর রামপুরহাটে ১০ জনের দগ্ধ দেহ উদ্ধার

এনএফবি, বীরভূমঃ

উত্তপ্ত বীরভূম। অগ্নিগর্ভ রামপুরহাট। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অগ্নিদগ্ধ হয়ে ১০ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এই ঘটনার কারণ দুর্ঘটনা নাকি রাজনৈতিক উত্তেজনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা অনেকেই মনে করছেন, গতকাল রামপুরহাটের বকটুই গ্রামে বোমা হামলায় স্থানীয় তৃণমূল নেতা তথা পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখের মৃত্যুর জেরে এই ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ৮টা নাগাদ মোটর সাইকেলে চেপে চার-পাঁচজন গ্রামে চড়াও হয়। দেদার ভাঙচুর চালায় তারা। তারপর একে একে কমপক্ষে ১০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। তাতেই এই মৃত্যুর ঘটনা ঘটে। দুষ্কৃতীদের দল রাতভর তাণ্ডব চালায় বলে অভিযোগ স্থানীয়দের।

যদিও উপপ্রধান খুনের সাথে অগ্নিকাণ্ডের ঘটনার কোনও যোগসূত্র আছে কি না দে বিষয়ে এখনও পর্যন্ত নির্দিষ্ট করর কিছু বলা সম্ভব নয় বলেই জানিয়েছে পুলিশ। আগুন ধরানো হয়েছে নাকি গ্যাস সিলিন্ডার বা স্টোভ ফেটে আগুন ধরেছে তা নিয়েও নানা যুক্তি উঠে আসছে।

বীরভূম পুলিশ সুপার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বাড়িতে আগুন লাগানোর ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। উপপ্রধান খুনের সঙ্গে বাড়িতে আগুন দেওয়ার ঘটনার কোনও যোগসূত্র আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার।

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, সোমবার ৩ জনের ঝলসানো মৃত দেহ উদ্ধারের পর মঙ্গলবার সকালে আরও ৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে। দমকলের হিসাব অনুযায়ী এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে।

এই ঘটনার প্রতিক্রিয়ায় বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, টিভি সেট বিস্ফোরণ হয়ে এই ঘটনা ঘটে থাকতে পারে, আবার অন্য কোনও কারণও থাকতে পারে।