পঞ্চায়েত প্রধানের নামে দুর্নীতির অভিযোগ ডোমকলে

এনএফবি, মুর্শিদাবাদঃ

ডোমকলের জুড়ানপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে উঠল দুর্নীতির অভিযোগ। তৃণমূল পরিচালিত ওই পঞ্চায়েতের দুই সদস্য, পঞ্চায়েত প্রধানের নামে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছেন। গত বছরের ৩০শে ডিসেম্বর জুরানপুর গ্রাম পঞ্চায়েতের দুই সদস্য সুফিয়া বিবি ও টিনা বিবি পঞ্চায়েত প্রধান মিনুকা বিবির নামে কাজ না করে একশো দিনের কাজের প্রকল্পে ৩৬ লক্ষ টাকার ভুয়ো বিল দেখিয়ে টাকা তুলে নেওয়ার অভিযোগ তোলে। ঘটনার তদন্ত চেয়ে ডোমকলের বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন তারা। ডোমকলের বিডিও পার্থ মন্ডলের সাথে ফোনে যোগাযোগ করা হলে, তিনি জানান, “ঘটনার তদন্ত চলছে,তদন্তের পর এবিষয়ে জানানো হবে।”

তবে তৃণমূলেরই পঞ্চায়েত প্রধান মিনুকা বিবি অভিযোগ অস্বীকার করে বলেন,” ঘটনার তদন্ত হলে, সত্য সামনে আসবে। এই অভিযোগ ভিত্তিহীন।” অপরদিকে এবিষয়ে কংগ্রেস নেতা জয়ন্ত দাস বলেন,”শাসকদলের দুর্নীতির ঘটনা আকাশে বাতাসে,ডোমকল তেমনি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।”

পঞ্চায়েত সদস্য সুফিয়া বিবির দাবি, একশো দিনের কাজে ৩১৪ টি সোফট্যাঙ্কি করার কথা ছিল। তার মধ্যে ৩০ থেকে ৪০ টি সোফট্যাঙ্কি করা হয়েছে। বাকি কাজ না করেই ৩৬ লক্ষ টাকা বিল তুলে নিয়েছেন পঞ্চায়েত প্রধান। সেই কারণেই অভিযোগ জানিয়ে তদন্তের দাবি জানিয়েছেন তারা। তবে এমন ঘটনায় অস্বস্তিতে পড়েছে শাসকদল।

Leave a Reply

Your email address will not be published.