5G র পাশাপাশি FMCG নিয়ে বড় ঘোষণা রিলায়েন্সের

এনএফবি, ওয়েব ডেস্কঃ

সোমবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের বার্ষিক সাধারণ সভা থেকে Jio 5G লঞ্চের ঘোষণা করলেন মুকেশ আম্বানি। 5G নেটওয়ার্ক প্রসারে প্রতিযোগীদের থেকে অনেকটা এগিয়ে রয়েছে Reliance Jio। বিশেষ করে 700 Mhz স্পেকট্রামের কারণে গ্রাহকরা ঘরের মধ্যেও দুর্দান্ত 5G কভারেজ পেয়ে যাবেন। এছাড়াও 26GHz স্পেকট্রাম ব্যবহারের কারণে মিলবে দুর্দান্ত ব্যান্ডউইথ।

এদিন, কোম্পানির বার্ষিক সাধারণ সভা থেকে 5G লঞ্চ নিয়ে বড় ঘোষণা করেছে মুকেশ আম্বানি। তিনি জানিয়েছেন চলতি বছর দীপাবলির আগেই কলকাতা সহ দেশের ৪টি বড় শহরে 5G পরিষেবা শুরু হয়ে যাবে।
তিনি আরও জানিয়েছেন, আপাতত দেশের কয়েকটি বড় শহরে 5G পরিষেবা লঞ্চ হলেও আগামী আঠেরো মাসের মধ্যে দেশের সব পাড়ায় Jio 5G নেটওয়ার্ক পৌঁছে যাবে।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, 5G লঞ্চ হলে হাই স্পিড ইন্টারনেট ব্যবহারের সঙ্গেই সাশ্রয়ের সুবিধা পাবেন Jio গ্রাহকরা। উদাহরণ হিসাবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট কিরণ থমাস জানিয়েছেন, আগে হাই স্পিড ইন্টারনেট ব্যবহারের জন্য কম্পিউটার আপডেট করতে হত। এখন Jio-র হাই স্পিড 5G কানেক্টিভিটি ব্যবহার করে শক্তিশালী ভার্চুয়াল কম্পিউটার ঘরে বসে ব্যবহার করা যাবে। Jio Cloud PC-র মাধ্যমে এই সুবিধা পাবেন Jio গ্রাহকরা।

পাশাপাশি এদিন,রিলায়েন্স ইন্ড্রাটিজের এজিএম ইশা আম্বানির তরফ থেকে রিলায়েন্স রিটেলের এফএমসিজি পণ্য বাজারে আনার বিষয়েও ঘোষণা করা হয়েছে ৷

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *