ক্রীড়া

বাগানকে ভালোবাসলেও কিছুটা অভিমান তিরির

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

যুবভারতীতে এএফসি কাপের ম্যাচে চোট পেয়ে ছিটকে যান ডিফেন্ডার তিরি । আট মাস মাঠের বাইরে অর্থাৎ পরের মরশুমে প্রথম দিকে তিরিকে পাবে না এটিকে মোহনবাগান। ফলে তাকে ছেড়ে দিতে পারে সবুজ মেরুন ব্রিগেড। দুই নয়া বিদেশী সেন্টার ব্যাক রুটে ফ্লোরেন্টিন পোগবা ও ব্রেন্ডন হ্যামিলকে সই করিয়েছে এটিকে মোহনবাগান। যদিও এখনও ২০২৩ সাল অবধি এই ডিফেন্ডারের চুক্তি আছে
তবে তিরির তরফ থেকে এটিকে মোহনবাগানের প্রতি ভালোবাসাটি বজায় রয়েছে। মঙ্গলবার নিজের সোশ্যাল মিডিয়ায় তিরি নিজের একটি গ্রাফিক ছবি প্রকাশ করেন, যেখানে তিনি ইঙ্গিত দিয়েছেন যে তিনি এটিকে মোহনবাগানে ফিরতে চলেছেন। আর এই নিয়ে তার কমেন্ট বক্সে সমর্থকদের ভালোবাসা তো ছিলই।
এক সমর্থক তাকে প্রশ্ন করেন যে দুই সেন্ট্রাল ডিফেন্ডারকে সই করানোর পরে কেন তিনি এমন বার্তা দিয়েছেন? এর জবাবে তিরি বলেছেন, “দলের সাথে থাকতে পারলে খুব ভালো হত। কিন্তু দুর্ভাগ্যবশত এই চোট সারতে সময় লাগে, তাই আমি দলের সাহায্যে আসতে পারব না। কিন্তু ক্লাব দুটি ভালো সংযুক্তিকরণ করিয়েছে দলে। আমি নিশ্চিত সব কিছু ভালো হবে।”
কিছুদিন আগে সফল অস্ত্রপ্রচার হয় তিরির। তিনি টুইট করে বলেন,’ সবাইকে হ্যালো! সার্জারিটি সম্পূর্ণ সফল হয়েছে। রাস্তার প্রথম পাথরটিকে সরানো হয়ে গিয়েছে। ফের মাঠে ফিরব। শুভেচ্ছা এবং প্রার্থনার জন্য সবাইকে ধন্যবাদ।’
তিরি চোট পাওয়ার পর চিকিৎসক স্পষ্ট করেই জানিয়ে দিয়েছিলেন অন্ততপক্ষে ৮-৯ মাস অর্থাৎ প্রায় এক বছরের কাছাকাছি সময়ে মাঠের বাইরে থাকতে হবে তারকা ডিফেন্ডারকে। তার পর তিনি ধীরে ধীরে অনুশীলন শুরু করতে পারবেন।
এদিকে বড় কোনও অঘটন না ঘটলে নতুন বছরে আইএসএল-এ এটিকে মোহনবাগানের জার্সি গায়েই খেলবেন বিশাল কাইথ। অমরিন্দর সিং-এর পারফরম্যান্সে ম্যানেজমেন্ট খুশি নয়। তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে বলে খবর। সে ক্ষেত্রে প্রথম একাদশে নিয়মিত খেলার মতো ভরসাযোগ্য গোলরক্ষক হাতে নেই এটিকে মোহনবাগানের। অপর দিকে, ভিনিথ রাইকেও নাকি এক প্রকার নিশ্চিত করে ফেলেছে এটিকে মোহনবাগান। তবে এখনও চূড়ান্ত চুক্তি পত্রে সই হয়নি। এফসি গোয়া থেকে গ্লেন মার্টিন্সকে পাওয়ার বিষয়েও আশাবাদী সবুজ-মেরুন। তবে, এটি একেবারে প্রাথমিক স্তরে রয়েছে। এখনও জোর দিয়ে কিছু বলা সম্ভব নয়।

আরও পড়ুনঃ বিরাটের কোন রেকর্ড ভেঙেছেন জানেন না বাবর – NF Bangla Private Limited (newsfrontbangla.com)