ক্রীড়া

দেড় বছর পরে আইপিএলে দল পেলেন বুড়ো অমিত মিশ্র

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

গত বার আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন অমিত মিশ্র। তবে এবার দল পেলেন। আইপিএল-এর মিনি নিলাম থেকে শুক্রবার ভারতীয় এই রিস্ট স্পিনারকে নামমাত্র মূল্যে দলে নিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

আইপিএল-এর মিনি নিলামে নাম নথিভুক্ত করা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে ছিলেন অমিত মিশ্র। ৪০ বছর বয়সী এই রিস্ট স্পিনারকে ৫০ লক্ষ টাকার বিনিময় দলে নিয়েছে লখনৌ। অমিত মিশ্র ছাড়াও দল পেয়েছেন পীযুষ চাওলা। ৫০ লক্ষ টাকার বিনিময় মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন ডান হাতী লেগ স্পিনার।

আইপিএল-এর ইতিহাসে সফলতম বোলারদের মধ্যে একজন অমিত। ২০০৮ থেকেই আইপিএল খেলছেন তিনি। দিল্লি ডেয়ারডেভিলস/ক্যাপিটালস, ডেকান চার্জাস, সানরাইজার্স হায়দরাবাদের মতো ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন ৪০ বছর বয়সী এই বোলার। এবার লক্ষ্ণৌর হয়ে খেলবেন তিনি।

আইপিএল-এ এখনও পর্যন্ত ১৭৩টি উইকেট নিয়েছেন ভারতীয় এই লেগ স্পিনার। শুধু তাই নয়, আইপিএল ইতিহাসের একমাত্র বোলার অমিত, যাঁর তিনটি হ্যাট্রিক রয়েছে। শেষবার দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলেছেন তিনি। দিল্লি ছাঁটাই করে দেওয়ার পর প্রায় দেড় বছর আইপিএল খেলতে দেখা যায়নি তাঁকে। হরিয়ানার হয়ে মুস্তাক আলি ট্রফি’তে খেলেছেন তিনি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।