নিজের প্রিয় জায়গাকে সাজানোর প্রচেষ্টা INIFD সল্টলেকের ইনফুসিও ২০২২ এর মাধ্যমে

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ

গত ২৯ এবং ৩০ শে এপ্রিল ২০২২ এ “ইনফুসিও ২০২২” শীর্ষক INIFD সল্টলেক বার্ষিক ইন্টেরিয়র ডিজাইন প্রদর্শনী হয়। প্রদর্শনীটি CII- সুরেশ নেওটিয়া সেন্টার অফ এক্সিলেন্স ফর লিডারশিপ, DC-36, Sector-এ এবং সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। ১, সল্টলেক সিটি (সিটি সেন্টার I এর কাছে), কলকাতা -৭০০০৬৪।
সেন্টার ম্যানেজার অর্ণব রায় জানান “INIFD সল্টলেকের INFUSIO শিক্ষার্থীদের ডিজাইন তৈরি করতে অনুপ্রাণিত করে। আমাদের অভিজাত শিক্ষার্থীরা চিত্র এবং প্রোটোটাইপগুলি প্রদর্শন করে যা তাদের উদ্ভাবন এবং সৃজনশীলতা ব্যবহার করার ক্ষমতা উপলব্ধি করতে তাদের ব্যাপকভাবে সাহায্য করে। এটি একজন ব্যক্তির প্রকৃত প্রতিভা এবং দক্ষতা প্রকাশ করে”।


কোভিড-১৯ মহামারী বিশ্বকে বদলে দিয়েছে এবং বিশ্বের নাগরিকদের নতুন প্যাটার্নে ভাবতে শিখিয়েছে। নকশা দর্শন, এইভাবে, বিকশিত হয়েছে এবং নতুন, টেকসই চিন্তার ধরণ আবির্ভূত হয়েছে। তাছাড়া এ বছর প্রদর্শনীটি ছিল ‘ডিজাইন: ভিতরে-বাইরে’ প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম। ফলত, এই বিষয়টি মাথায় রেখে প্রদর্শনীটি তিনটি বিভাগে বিস্তৃত ছিল – নাগরিক সুযোগ-সুবিধা যা সাধারণ মানুষের নিয়মিত চাহিদা এবং তাদের দৈনন্দিন জীবনে তারা যে সমস্যার মুখোমুখি হয়; রূপান্তরযোগ্য আসবাবপত্র যা ছোট জায়গার জন্য বহু-উপযোগী আসবাব তৈরি করার একটি প্রচেষ্টা ছিল এবং বাড়ির আনুষাঙ্গিক যা যুগ, অঞ্চল এবং শিল্পের ফর্মগুলিকে নতুন করে বিস্তৃত করে৷

ফ্রেশারদের ডিজাইন করা দুটি সেলফি বুথ ছিল। যেমন ছিল ভারতীয় এবং মিসরীয় যুগ। শিক্ষার্থীদের দ্বারা প্রস্তুত করা বুথগুলি গতিশীল ছিল, প্রতিটি ফটোগ্রাফের জন্য স্টাইল পরিবর্তন করার সুযোগ এবং সহগামী জিনিসপত্র সহ।

INIFD সল্টলেক হল পূর্ব ভারতের একটি প্রিমিয়ার ডিজাইন ইনস্টিটিউট, ডিজাইন শিক্ষাকে একটি বৈশ্বিক প্ল্যাটফর্মে নিয়ে যাচ্ছে যেখানে ২৫ বছরেরও বেশি সময় ধরে ডিজাইন শিক্ষার জগতে রয়েছে। প্রতিষ্ঠানটি অভ্যন্তরীণ ডিজাইন এবং ফ্যাশন ডিজাইনের ক্ষেত্রে ডিজাইন শিক্ষার জন্য অত্যাধুনিক অবকাঠামো প্রদান করে। ডিজাইন শিক্ষার উদ্দেশ্য এবং লক্ষ্য হল শিক্ষার্থীদের ডিজাইন সমস্যা সম্পর্কে সচেতন করা এবং এর সম্ভাব্য সমাধানগুলি খুঁজে বের করা, তাদের পেশা সম্পর্কিত সামগ্রিক প্রশিক্ষণ প্রদান করা এবং শিল্পের জন্য তাদের প্রস্তুত করা।

খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.