ফিচারমহানগর

এক লাফে ১২ শতাংশ ভাড়া বৃদ্ধি অ্যাপ ক্যাব সংস্থার

এনএফবি, কলকাতাঃ

লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি। জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে জেরবার জনজীবন। এবার গোদের উপর বিষ ফোঁড়ার মতো বাড়ল এক ধাক্কায় অনেকটাই বৃদ্ধি পেল অ্যাপ ক্যাবের ভাড়া। অ্যাপ ক্যাব উবের ১২ শতাংশ ভাড়া বৃদ্ধি করেছে। শনিবার থেকেই বর্ধিত ভাড়া নেওয়া হবে যাত্রীদের কাছ থেকে। সংস্থার তরফে জানানো হয়েছে, চালকদের কমিশনের সঙ্গে অ্যাপ ক্যাবের বর্ধিত ভাড়া যুক্ত করে দেওয়া হবে।
আজ আরও বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে গত ১২ দিনে ১০ বার দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। দেশে পেট্রোলের দামে শনিবার সর্বকালীন রেকর্ড। আরও বেড়ে সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেল। জ্বালানি তেলের লাগাতার এই দাম বৃদ্ধির জেরে বাজার ‘আগুন’।
হু হু করে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম। একলাফে বহু গুণে বেড়ে যাচ্ছে গাড়ি ভাড়াও। সব মিলিয়ে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফল বেরনোর পর থেকে প্রতিদিন দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের।
জ্বালানি তেলের দাম বৃদ্ধির জেরে এবার অ্যাপ ক্যাব গুলিও যে ভাড়া বাড়ানোর পথে হাঁটবে সেই আশঙ্কা আগেই ছিল। অন্যদিকে, গত কয়েক মাস ধরেই ভাড়া বাড়ানোর দাবি জানিয়ে আসছে বাসমালিকদের সংসগঠনগুলিও।
ইতিমধ্যেই বেশ কিছু রুটে সরকারি নিয়ম উড়িয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে বলেও অভিযোগ যাত্রীদের। তবে যেভাবে জ্বালানি তেলের দাম বাড়ছে তাতে এবার সরকার বাসভাড়া না বাড়ালে পরিষেবা দেওয়াই কঠিন হয়ে পড়বে বলে জনাচ্ছেন বাসমালিকরা। শহর থেকে জেলা, রাস্তায় গত কয়েক মাসে বেসরকারি বাসের সংখ্যা বেশ কমেছে। তেলের দাম বাড়লেও ভাড়া না বাড়ায় অনেক মালিকই রাস্তায় বাস নামাচ্ছেন না।