বিসিসিআইয়ের কাছে আইপিএল নিলামের দিন পিছনোর আবেদন

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

২০২৩ সালের আইপিএলের ঢাকে ইতিমধ্যেই কাঠি পড়ে গিয়েছে। এবারের মতো মেগা নিলাম হয়ত সেখানে হবে না, কিন্তু আসন্ন নিলামের জন্য হতে চলেছে এবার মিনি নিলাম। আগামী ২৩ ডিসেম্বর কোচিতেই নাকি হওয়ার কথা রয়েছে সেই নিলামের। হাতে আর আর একমাসই রয়েছে। কিন্তু সেই নিলাম আয়োজন করা নিয়েই হঠাৎ করে দেখা দিয়েছে সমস্যার। শোনা যাচ্ছে আইপিএলের মিনি নিলামের দিন নাকি পিছনোর জন্য বিসিসিআইয়ের কাছে আবদন করতে চলেছে বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি।

আগামী ২৩ ডিসেম্বর কোচিতে হওয়ার কথা রয়েছে আসন্ন আইপিএলের মিনি নিলাম। তার আগেই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি তাদের নানান ক্রিকেটারদের ছেড়ে দেওয়া এবং রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেখানেই অবশ্য রয়েছে নানান চমকও। কিন্তু সমস্যা দেখা দিয়েছে এবার মিনি নিলামের সময় নিয়ে। আগামী ২৩ ডিসেম্বর হবে এবারের আইপিএলের নিাম। কিন্তু সেই সময় ক্রিসমাসের ছুটি থাকবে। বেশিরভাগ ক্রিকেটার-সহ সাপোর্ট স্টাফরা সকলেই ক্রিসমাসের ছুটিতে ব্যস্ত থাকবে। এই কথা জানিয়েই আইপিএলের নিলামের দিন পিছনোর আবেদন করেছে বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি।

যদিও সরকারিভাবে এখনই তেমনকিছু জানানো হয়নি। বিসিসিআইয়ের তরফেও এই প্রসঙ্গে তেমন কিছু জানানো হয়নি। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের সমস্যার কথা ইতিমধ্যেই বোর্ডকে জানিয়ে দিয়েছে। বিভিন্ন সাপোর্ট স্টাফ ছাড়া কেমনভাবে তারা নিলামের মতো অনুষ্ঠানে যোগদান করবে সেটাই চিন্তায় ফেলেছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি কর্তাদের।

এবারের আইপিএলের রিলিজড ক্রিকেটারদের তালিকায় বেশ বড় বড় চমক রয়েছে। সানরাইজার্স হায়দরাবাদ তারকা ক্রিকেটার তথা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে তারা সিদ্ধান্ত নিয়েছে নিকোলাস পুরাণকেও ছেড়ে দেওয়ার। এবারের আইপিএলে তারা যে অধিনায়ক জন্য ঝাঁপাবে তাও বেশ স্পষ্ট। সেইসঙ্গে বেশ কিছু ক্রিকেটারের দিকে এবার নজর থাকবে সকলের মিনি নিলামে।