আর্জেন্টিনা জিতবে বিশ্বকাপ- অভিমত ঈগল -কচ্ছপ জুটির

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

অক্টোপাস পল-এর কথা মনে আছে? ২০১০ সালের বিশ্বকাপ চলাকালীন বিরাট জনপ্রিয়তা লাভ করেছিল সে। সমর্থকদের বিশ্বাস, পল না কি ভবিষ্যৎদ্রষ্টা। তার আন্দাজ অধিকাংশ সময়ই ঠিক হত। এবারের বিশ্বকাপের ফাইনালের আগেই বিরাট ভবিষ্যৎবাণী করল রকি নামের একটি কচ্ছপ ও রোমিও নামের এক ঈগল।

আজ অর্থাৎ রবিবার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। এই দিন শক্তিশালী ফ্রান্সের বিরুদ্ধে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে লিওনেল মেসির আর্জেন্টিনাকে। যদিও চলতি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছেন মেসি। তাঁকে ধরে রাখতে গিয়ে কাল ঘাম ছুটে যাচ্ছে, বিপক্ষের ডিফেন্ডারদের। অধিকাংশ ম্যাচেই গোল করেছেন লিও। সেই সঙ্গে গোল করতে সাহায্য করেছেন তিনি। তাই এই দিন তাঁর হাতেই বিশ্বকাপ দেখা যাবে বলে ভবিষ্যতবাণী করল রোমিও এবং রকি।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে ইউটিউবে। সেখানে দেখা গিয়েছে রকি এবং রোমিও চলতি বিশ্বকাপে যতগুলি ভবিষ্যৎবাণী করেছে তার ৭০শতাংশ মিলে গিয়েছে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, গ্রুপ পর্বে জার্মানি’কে হারিয়েছিল জাপান। ফ্রান্সকে হারিয়েছিল টিউনিশিয়া এবং ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরেছিল জাপান, এ সবের ভবিষ্যত বাণী করে দিয়েছিল রকি ও রোমিও। তবে এবারের বিশ্বচ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। ফাইনালে ফ্রান্সকে হারাবে তারা। এমনটাই জানিয়েছে রকি (কচ্ছপ) ও রোমিও (ঈগল) ছাড়াও আরও অনেকে।

সেই তালিকায় রয়েছে, স্যাম ও ফ্রোডো নামের দুটি বিড়াল, ইদ্রিল নামের একটি ইঁদুর। যদিও সুরুমান নামের একটি শামুখ ফ্রান্সের সমর্থন করেছে। এবার দেখার পল অক্টোপাসের মতো জনপ্রিয়তা পায় কি না বিড়াল, কচ্ছপ, ইঁদুর, ঈগলের মতো ভবিষ্যতদ্রষ্টারা।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।