আসছেন না অরিজিৎ, ইস্টবেঙ্গলের আর্কাইভ উদ্বোধনে মুখ্যমন্ত্রী

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ইস্টবেঙ্গল মাঠে হটাৎ হাজির রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস। এসে কোচ স্টিফেন কনস্টানটাইনের অধীনে লাল হলুদের অনুশীলন দেখলেন। শোনা যাচ্ছে আগামী ১৭ আগস্ট বিকাল ৪ টায় লাল হলুদের আর্কাইভ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেই বিষয়ে ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকারের সঙ্গে আলোচনা করলেন তিনি। একইসঙ্গে আগামী ১৩ আগস্ট প্রয়াত সচিব পল্টু দাসের জন্মদিনে প্রতি বছরই ক্রীড়া দিবস পালিত হয়। তবে এবার গায়ক অরিজিৎ সিংকে এনে নেতাজি ইন্দোরে যে অনুষ্ঠান হওয়ার কথা ছিল সেটা আপাতত হচ্ছে না। ঠিক হয়েছে প্রাক্তন ফুটবলাররা একটি প্রদর্শনী ম্যাচ খেলবেন। এ ছাড়া রক্তদান শিবির, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির, আকাদেমির ফুটবলারদের উপহার প্রদান করা হবে।

এদিন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানালেন খুব ভালো লাগছে ময়দানে ফুটবল ফিরছে। দল ভালো হয়েছে, ইস্টবেঙ্গলের মাঠও খুব ভালো, শুভেচ্ছা রইল।
এদিন ছিলেন অর্ণব মণ্ডল, দেবজিৎ ঘোষ, অনীত ঘোষের মতো প্রাক্তনরাও।
এদিনও অনুশীলনে ছোট ছোট প্র্যাকটিস আর ফিটনেস ট্রেনিংয়ে জোর দেওয়া হয়। মাঠের সেন্টার সার্কেলে ফুটবলারদের গোল করে দাঁড় করিয়ে পাসিং অনুশীলন করালেন তিনি। সহকারি কোচের সঙ্গে আলোচনাও করে নিলেন।
এদিকে দলগঠন দ্রুত গতিতে করছে ক্লাব। সুমিত পাসি,লালচুংনুঙ্গাও কেও সই করেছেন। আর লাল হলুদে যোগ দেওয়ার পরেই সৌভিক চক্রবর্তী আগামী ১৬ আগস্ট বিয়ে করছেন।


নিজের চেনা মেজাজে রয়েছেন ব্রিটিশ কোচ স্টিফেন কনস্টাটাইন। সাংবাদিক সম্মেলন ছাড়া তিনি মিডিয়ার সঙ্গে কথা বলেন না, দ্বিতীয়দিনও বলেননি। যদিও প্রথম দিন সামান্য কথায় তিনি জানান,“এখানে আমি হারতে আসিনি। সফল হতে এসেছি। আমি যখন ভারতীয় দলের হয়ে যে সাফল্য পেয়েছিলাম,ইস্টবেঙ্গলেও সেই সাফল্যই পেতে চাই।তরুণদের সঙ্গে কাজ করার সুযোগ আছে। আশা করছি, এদের মধ্যে থেকেই উঠে আসবে নতুন কোনও প্রতিভা।”
স্টিফেনের অনুশীলন দেখতে প্রচুর সমর্থক মাঠে ভিড় জমিয়েছিলেন। বেশ কয়েক বছর পর নিজেদের মাঠে অনুশীলন শুরু করল ইস্টবেঙ্গল। স্বাভাবিক ভাবেই লাল-হলুদ সমর্থকদের মধ্যে ফিল গুডের হাওয়া।
কলকাতা লিগ ও ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল নামেই খেলবে। আর আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল এফসি নামে। যেহেতু আইএসএলে কোনও ক্লাবের আগে কর্পোরেট সংস্থার নাম ব্যবহার করা যাবে না,তাই শুধু ইস্টবেঙ্গল নামেই খেলবে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.