লালবাগে আর্ট প্রদর্শনী, দাবি স্থায়ী গ্যালারির

এনএফবি, লালবাগঃ

মুর্শিদাবাদে সহজপাঠের উদ্যোগে লালবাগ বান্ধব সমিতিতে আজ থেকে শুরু হয়েছে আর্ট প্রদর্শনী। এই প্রদর্শনী আগামীকাল পর্যন্ত চলবে।এই প্রদর্শনীতে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন প্রান্ত থেকে ৩০ জন শিল্পী তাদের আঁকা ছবি প্রদর্শন করেছেন। এছাড়াও ডেটল সাবান দিয়ে স্বামী বিবেকানন্দের মূর্তি তৈরি করেছেন এক শিল্পী।

আজ ফিতে কেটে এই আর্ট প্রদর্শনীর উদ্বোধন করেন বান্ধব সমিতির সম্পাদক শ্রী তপন সিংহ রায়৷ এরপর প্রদীপ প্রজ্জ্বলন করেন আগত বিশিষ্ট অতিথি বৃন্দ।

নিজস্ব চিত্র

লালবাগে আজ এই আর্ট প্রদর্শনীর মঞ্চ থেকে চিত্র শিল্পীরা এবং সহজ পাঠের সভাপতি লালবাগে একটি আর্ট গ্যালারি তৈরি করার দাবি জানান ৷ তাদের মতে, এই শহরে অনেক চিত্রশিল্পী আছেন কিন্তু আর্ট গ্যালারি না থাকায় তাদের হাতের আঁকা ছবি এই শহরে প্রদর্শন করতে পারেন না ৷ এক চিত্রশিল্পী বলেন যে, “আমরা মুর্শিদাবাদ পুরসভা এবং মাননীয় সাংসদ আবু তাহের খান মহাশয়কে এখানে আর্ট গ্যালারি স্থাপন করার জন্য অনুরোধ করেছি কিন্তু এখনো তার কোনো হেলদোল নেই। পাশাপাশি লালগোলার মতো জায়গায় আর্ট গ্যালারি আছে। কিন্তু আমার এই শহরে এখনো পর্যন্ত কোন গ্যালারি স্থাপন করা হয়নি। জানা নেই আদৌ এই শহরে আর্ট গ্যালারি হবে কিনা? সময় বলবে।” তবে প্রদর্শনী দেখতে এই দিন দূরদূরান্ত থেকে জনগণের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো ৷

Leave a Reply

Your email address will not be published.