কলকাতায় করোনা নিয়ন্ত্রণে সচেতনতা প্রচার, ৩ জানুয়ারি থেকে পড়ুয়াদের টিকাকরণঃ ফিরহাদ

এনএফবি, কলকাতাঃ

কলকাতা পুরসভা এলাকায় ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু হচ্ছে। বুধবার রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমের কাছে কলকাতার করোনা পরিস্থিতি নিয়ে আলাদাভাবে জানতে চান মুখ্যমন্ত্রী। এরপরেই পরিস্থিতি বিবেচনা করে কনটেনমেন্ট জোন করার পরামর্শ দেন। এরপরই কলকাতার করোনা পরিস্থিতি নিয়ে তড়িঘড়ি মেয়র পারিষদ এবং বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেন মেয়র ফিরহাদ হাকিম। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করেন তিনি।

পুরসভার তরফে জানানো হয়েছে, ৩ জানুয়ারি থেকে ১৬ টি বরোর ১৬ টি স্কুলে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু হবে। একইসঙ্গে টিকা মিলবে কলকাতার ৩৯টি মেগাসেন্টারেও। টিকা নেওয়ার ক্ষেত্রে পড়ুয়াদের আধার কার্ড অথবা স্কুলের পরিচয়পত্র নিয়ে যাওয়া বাধ্যতামূলক বলে জানান মেয়র। এরপর স্কুলগুলির আবেদনের ভিত্তিতে টিকাকরণ কর্মসূচির আয়োজন করা হবে। এপ্রসঙ্গে কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ জানান,” কলকাতায় মোট ৫৬৮টি স্কুল রয়েছে। প্রতিটি স্কুলে পর্যায়ক্রমে টিকাকরণ কর্মসূচি করা হবে।“ ২০০৭ এর আগে যাদের জন্ম তারাই শুধু এই টিকাকরণের আওতায় পড়বে।
এছাড়াও জনগনকে সচেতন করতে পুরসভার তরফ থেকে নেওয়া হচ্ছে একাধিক কর্মসূচি। নিউমার্কেট, বড়বাজার, গড়িয়াহাটের মতো জনবহুল এলাকাগুলিতে মাইকিং করা হবে বলেও জানিয়েছেন ফিরহাদ। একইসাথে এদিন তিনি কলকাতাবাসীকে কোভিডবিধি মেনে চলার আবেদন জানান।বর্ষবরণে পার্কস্ট্রিটের মত যেসমস্ত জায়গায় ভিড় হবে সেখানে মাস্ক পরা বাধ্যতামূলক। উপস্থিতি জনতাকে সতর্ক করতে করা হবে প্রচার।

Leave a Reply

Your email address will not be published.