রোহিতের প্রশংসায় বাবর

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

অস্ট্রেলিয়ায় মেগা ইভেন্ট শুরু হওয়ার একদিন আগে অনুষ্ঠিত সংবাদিক সম্মেলনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন খেলা সম্পর্কে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা নিজের মত ব্যক্ত করেছেন। অংশ নিতে চলা সবকটি দলের ষোলোজন অধিনায়কই উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। রোহিত বলেছেন যে,
“আমরা খেলার গুরুত্ব বুঝতে পারি, কিন্তু সব সময় শুধু এটা নিয়ে কথা বলে নিজের ওপর চাপ সৃষ্টি করার কোনো মানে নেই। যখনই আমরা (দুই দলের সদস্য) দেখা করি, যেমনটি সম্প্রতি এশিয়া কাপের সময় আমাদের দেখা হয়েছিল, আমরা একে অপরকে জিজ্ঞেস করি ‘বাড়িতে সবাই কেমন আছে?’, ‘পরিবার কেমন আছে?’ এবং এই সবই। যখনই আমি পাকিস্তানের খেলোয়াড়দের সাথে দেখা করি, আমরা সাধারণত এই বিষয়েই কথা বলি,” রোহিত সেই সংবাদিক সম্মেলনে বলেন।

ভারত অধিনায়ক আরও বলেন, ” যারা আমাদের আগে খেলেছে তারাও কথা বলেছে। আমরা আমাদের বাড়ি এবং আমাদের জীবন সম্পর্কে কথা বলি, যেমন কোন নতুন গাড়ি কিনেছে কিনা বা কোন নতুন গাড়ি কিনতে যাচ্ছে কি না (হাসি)।”

একই সাংবাদিক সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বাবর আজম অধিনায়ক হিসাবে রোহিত শর্মা এবং তাঁর কাছ থেকে শেখার বিষয় সম্পর্কে তাঁর মতামত প্রকাশ করেছেন। ভারত-পাকিস্তান ম্যাচ সম্পর্কে জিজ্ঞাসা করার সময়, বাবর রোহিতকে তাঁর সিনিয়র হিসাবে উদ্ধৃত করে বলেছেন তিনি তাঁর দক্ষতা এবং অভিজ্ঞতা থেকে অনেক কিছু শেখার চেষ্টা করেন। “সে (রোহিত) আমার চেয়ে বয়সে বড়। আমি চেষ্টা করি তার থেকে অভিজ্ঞতা গ্রহণ করতে কারণ এত দিন ধরে খেলেছে। তাই যত বেশী শেখা যায় তত আমাদের জন্য ভালো।” বলেন বাবর।

বাবরের জন্মদিন উদযাপনে চমক – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।