ক্রীড়া

‘খেলবে বাংলা জিতবে বাংলা’ থিম সং উদ্বোধনে মধ্যে দিয়ে কর্পোরেট ভলিবল লিগে হাজির বাবুল সুপ্রিয়

এনএফবি,স্পোর্টস ডেস্কঃ

বাংলার ভলিবল মৃতপ্রায়। ভলি খেলে পয়সা নেই চাকরি নেই ভবিষ্যত অনিশ্চিত। এই ধারণাটিকে মিথ্যা প্রমাণ করতে কর্পোরেট ভাবে ভলিবল টুর্নামেন্ট চালু হয়েছে। আর এবার ভলিবল ঘিরে এক উৎসব শুরু হতে চলেছে।

এদিন পার্ক সার্কাস ময়দানে উদ্দীপানি ক্লাবের পার্ক সার্কাস সার্বজনীন দুর্গোৎসবের খুঁটি পুজো উপলক্ষে বাংলার কর্পোরেট ভলিবল দল থান্ডারবোল্টস তাদের থিম সঙ্গীত উদ্বোধন করল যার থিম সং হল “খেলবে বাংলা জিতবে বাংলা” এদিনের অনুষ্ঠানে ছিলেন রাজ্যের মন্ত্রী তথা গায়ক বাবুল সুপ্রিয়। বিধায়ক দেবাশিস কুমার, সাংসদ মালা রায় ও মহামেডান স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান আমিরুদ্দিন ববি। কলকাতা থান্ডারবোল্টসের চেয়ারম্যান ও সহ-মালিক জনাব পবন কুমার পাটোদিয়া এবং কলকাতা থান্ডারবোল্টস-এর টিম ডিরেক্টর সুমেধ পাটোদিয়া ছিলেন এদিনের অনুষ্ঠানে ।এদিনের অনুষ্ঠানের পর ছিল সঙ্গীত সুরকারদের লাইভ পারফরম্যান্স, হুমসুফি ব্যান্ডের অনুষ্ঠান ৷

গোটা দেশে প্রাইম ভলিবল লীগের প্রথম সংস্করণের বিজয়ী হয়েছে কলকাতা থান্ডারবোল্টস, ক্রিকেটের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং কাবাড্ডির প্রোকাবাডি লিগের মতো এটি একাধিক শহরেরও ভলিবল লিগ যেটিকে আরও জনপ্রিয় করতে চাইছে৷ এবার খুঁটি পুজো উপলক্ষে কলকাতা থান্ডারবোল্টস তাদের থিম অ্যান্থেম “খেলবে বাংলা জিতবে বাংলা” ।

কলকাতা থান্ডারবোল্টসের চেয়ারম্যান ও সহ-মালিক পবন কুমার পাটোদিয়া বলেন, “আমরা বাংলার সংস্কৃতিকে মূল্য দিই এবং এই ধারণার কারণ। দুর্গাপূজো এখন ইউনেস্কোর একটি হেরিটেজ ইভেন্ট এবং আমরা ১৫ দিন আগে উদযাপন শুরু করার মাধ্যমে এটিকে এক ধাপ এগিয়ে নিয়ে যাব। খেলাধুলা সব সংস্কৃতিতে একটি সার্বজনীন উপাদান এবং তাই আমরা এটিকে কলকাতা থান্ডারবোল্টের সাথে অন্তর্ভুক্ত করতে বেছে নিয়েছি। খেলাধুলার স্থানকে স্বীকার না করে সমকালীন সমাজ ও সংস্কৃতিকে সম্পূর্ণরূপে বোঝা অসম্ভব। আর যখন দুর্গা পুজো হয়, তখন সব কলকাতাবাসীর জন্য এটি একটি আবেগ। ভলিবল একটি আন্তর্জাতিক ঘটনা, এমন একটি বিশ্বে বসবাস করা আমাদের লক্ষ্য।”

কলকাতা থান্ডারবোল্টস হল প্রাইম ভলিবল লীগের উদ্বোধনী মরসুমের চ্যাম্পিয়ন ভলিবল ফ্র্যাঞ্চাইজি। দলের মালিকরা হলেন পবন কুমার পাটোদিয়া এবং বিনীত ভান্ডারী। প্রাইম ভলিবল লীগে সাতটি শহর-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি রয়েছে – কালিকট হিরোস, কোচি ব্লু স্পাইকার্স, আহমেদাবাদ ডিফেন্ডারস, হায়দ্রাবাদ ব্ল্যাক হকস, চেন্নাই ব্লিটজ, বেঙ্গালুরু টর্পেডোজ, এবং কলকাতা থান্ডারবোল্টস একটি একক রাউন্ড-রবিন ফর্ম্যাট ভলিবল লিগে প্রতিদ্বন্দ্বিতা করছে প্রথম সিজনে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে হায়দ্রাবাদে। লিগটি সনি টিভি নেটওয়ার্কে সম্প্রচারিত হয়েছিল এবং দেশব্যাপী ১৩৩ মিলিয়ন দর্শক অর্জন করেছিল।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।