স্থানীয়

বেহাল রাস্তা, ক্ষুব্ধ গ্রামবাসীদের ভোট বয়কটের হুঁশিয়ারি

এনএফবি,পশ্চিম মেদিনীপুরঃ

বৃষ্টি হলে গ্রামে ঢোকে না কোন চার চাকার গাড়ি। এমনকি জরুরী পরিষেবার অ্যাম্বুলেন্স পর্যন্তও ঢোকেনা। গ্রামে অসুস্থ রোগীদের কাঁধে করে নিয়ে আসতে হয় গ্রামের বাইরে। তাই দ্রুত রাস্তা মেরামত না হলে সামনের পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের হুঁশিয়ারি দিচ্ছে গ্রামবাসীরা। এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা দু নম্বর ব্লকের বসনছোড়া গ্রাম পঞ্চায়েতের যদুপুর গ্রামে। যদুপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই তাদের গুরুত্বপূর্ণ গ্রামের একটি মাত্র রাস্তা, বেহাল। বাম আমলে রাস্তায় পড়েছিল মোরাম। তারপরে সেই মোরাম উঠে গিয়ে এখন কাঁচা মাটির রাস্তায় পরিণত হয়েছে । কিন্তু বারবার গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসন সকলকে জানিয়েও রাস্তা মেরামত না হওয়ায় গ্রামের মানুষ সোমবার একত্রিত হয়ে বিডিও অফিসে গিয়ে বিক্ষোভ ডেপুটেশন দিল।
গ্রামের বাসিন্দাদের অভিযোগ, অল্প বৃষ্টি হলে রাস্তায় যাতায়াতের অযোগ্য হয়ে ওঠে । দুই চাকা চার চাকা তো দুরস্ত, পায়ে হেঁটে রাস্তা দিয়ে যাতায়াত করা যায় না।
এমনকি রাস্তা ঢালাই হওয়ার জন্য বেশ কিছুদিন আগে গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে লাগানো হয়েছিল একটি বোর্ড । বোর্ড লাগানো হলেও গ্রামে ঢালাই রাস্তার কাজ হয়নি।

অভিযোগ পত্র হাতে গ্রামবাসীরা। নিজস্ব চিত্র

গ্রামের বাসিন্দারা দ্রুত রাস্তা মেরামত না হলে আগামীদিনে ভোট বয়কটের হুঁশিয়ারি দেন। এই বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি হীরালাল ঘোষকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন,” আপনাদের কাছ থেকেই বিষয়টি শুনলাম, যদি রাস্তা খারাপ থাকে বিষয়টি বিডিও সাহেবের সাথে কথা বলে গুরুত্বসহকারে দেখা হবে।”

নিজস্ব চিত্র
অভিযোগ পত্র। নিজস্ব চিত্র

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।