ডার্বির আগে কেরালা ম্যাচে জিততে চান বাগান অধিনায়ক

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

সময়টা একদমই ভালো যাচ্ছে না এটিকে মোহনবাগানের। ডুরান্ড কাপে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে হারে এটিকে মোহনবাগান। আইএসএলের প্রথম ম্যাচে এগিয়ে থেকেও পর পর দুটি গোল হজম করে চেন্নাইনের বিরুদ্ধে হারতে হয়েছে জুয়ান ফেরেন্দোর দলকে। এই পরিস্থিতিতে রবিবার কেরালা ব্লাস্টার্স দলের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নামতে চলেছে এটিকে মোহনবাগান। ডার্বির আগে এটাই শেষ ম্যাচ।

ফলে কোচিতে উড়ে যাওয়ার আগে বাগানের অন্যতম অধিনায়ক প্রীতম কোটাল বললেন যে ডার্বির আগে কেরল ম্যাচ জেতাটা অত্যন্ত জরুরি। প্রীতম বলেন, “ডার্বির আগে কেরল ম্যাচে ভালো ফল করাটা অত্যন্ত জরুরি। আমাদের পয়েন্ট পেতেই হবে। প্রথম লক্ষ্য তিন পয়েন্ট। ওরা গতবার ফাইনাল খেলেছিল। ওরা যথেষ্ট শক্তিশালী দল। আজ পর্যন্ত কেরালার সঙ্গে যত ম্যাচ খেলেছি সব ম্যাচই হাড্ডাহাড্ডি হয়েছে। এবারও আমাদের সেরাটা খেলে জিততে হবে। এই ম্যাচে তিন পয়েন্ট পেলে ডার্বির আগে পুরো দলের আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে।সবে আইএসএল শুরু হয়েছে। ঘরে মাঠে শুরুর ম্যাচটা জিততে পারলে ভালো হত। চেন্নাইনের বিরুদ্ধে যে ভাবে আমরা খেলাটা শুরু করেছিলাম তাতে মনে হয়েছিল বড় ব্যবধানে জিতব। কিন্তু এই মরশুমের শুরু থেকেই যে কোনও ম্যাচের শুরুটা ভাল করছি আমরা। গোলও করছি। কিন্তু শেষের দিকে মনসংযোগ রাখতে পারছিনা। সেজন্যই ম্যাচ জিততে পারছি না। এই রোগটা সারানোর জন্য চেষ্টা চলছে। আমরা নিজেদের মধ্যে আলোচনা করছি। কোচু আমাদের উদ্বুদ্ধ করছেন। ভুল, ত্রুটি শুধরে দিচ্ছেন। প্রথম ম্যাচ হেরে গিয়েছি বলে কেরল ম্যাচে তার প্রভাব পরবে বলে আমি বিশ্বাস করি না। প্রতিযোগিতায় অন্যতম শক্তিশালী দল আমাদের। সবথেকে বড় কথা আমরা গোলের সুযোগ তৈরি করছি। গোলও পাচ্ছি, ভাল খেলছি। বল পজেশন, গোলমুখী শট বা পাসিং সব জায়গাতেই আমরা প্রতিপক্ষের চেয়ে এগিয়ে থাকছি। ফলে শেষ পর্যন্ত লক্ষ্য স্থির থাকলে এবং মনসংযোগ ঠিক রাখলে আমরা জয়ে ফিরবই।”

আগামী ২৯ অক্টোবর কলকাতার যুবভারতীতে ডার্বি আয়োজক এটিকে মোহনবাগান। আইএসএলে দুই দল নামার পরে এই প্রথমবার ভারতের এক নম্বর ফুটবল লিগের ডার্বি হবে কলকাতায়। যদিও গত চারটে আইএসএল ডার্বিতে জিতেছে সবুজ মেরুন ব্রিগেড, সেই ধারা বজায় রাখতে মরিয়া এটিকে মোহনবাগান।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।