শততম ক্লাসিকোতে হার বার্সার

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

বছরের প্রথম এল ক্লাসিকোতে সেমি ফাইনালে সৌদি আরবের রিয়াদে বার্সাকে ৩-২ ব্যবধানে পরাস্ত করে এল ক্লাসিকোতে ১০০তম জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। বার্সার জার্সিতে এদিন একটি করে গোল করেন লুক ডি ইয়ং ও আন্সু ফাতি। রিয়ালের জার্সিতে একটি করে গোল পান ভিনিসিয়াস জুনিয়র, করিম বেঞ্জিমা ও পরিবর্ত হিসেবে নামা ফেডরিকো ভালভার্দে।

ম্যাচের শুরু থেকেই চেনা ছন্দে দেখা যায় রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের। একের পর এক আক্রমণ তুলে আনতে থাকে বার্সা রক্ষণে। ফলস্বরূপ ম্যাচের ২৫ মিনিটে বেঞ্জিমার বাড়ানো বল থেকে চলতি মরশুমের ১৫তম গোলটি করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন ভিনিসিয়াস। এরপর নিজেদের দখলে বল আক্রমণ সানাতে থাকে রিয়াল। তবে খেলার গতির বিপরীতে গিয়ে ৪২ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান লুক ডি ইয়ং। প্রথমার্ধের শেষে ম্যাচের ফলাফল হয় ১-১।ম্যাচের ৭২ মিনিটে ডানদিক থেকে কারবাহালের নেওয়া শট বার্সা গোলরক্ষক প্রথম প্রচেষ্টায় রুখে দিলে ফিরতি বল চলে আসে রিয়ালের জার্সিতে, সদ্য ৩০০ গোল করা বেঞ্জিমার পায়ে। ডান পায়ের দুরন্ত শটে গোল করে ফের রিয়ালকে এগিয়ে দেন তিনি। এরপরই হঠাৎ জ্বলে ওঠেন বার্সার ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় আন্সু ফাতি। ম্যাচের ৮৩ মিনিটে জর্ডি আলবার বাড়ানো বলে হেডে গোল করে ম্যাচে সমতা ফেরান ফাতি। নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচের ফলাফল হয় ২-২। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে আক্রমণে আরও চাপ বাড়ায় রিয়াল। ফলস্বরূপ ম্যাচের ৯৮ মিনিটে ভিনিসিয়াসের বাড়ানো বল থেকে গোল করে তৃতীয়বার রিয়ালকে লিড এনে দেন পরিবর্ত হিসেবে মাঠে আসা ভাল্ভার্দে। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি বার্সা। নির্ধারিত ১২০ মিনিটে ম্যাচের ফলাফল হয় ৩-২।

এই জয়ের ফলে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। আগামী রবিবার জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও’র মধ্যে অপর সেমিতে যে জিতবে তার মুখোমুখি হবে রিয়াল।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.