ক্রীড়া

বুমরাহ্‌ কি তবে ওডিআই বিশ্বকাপেও নেই!

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

তারকা পেসার জাসপ্রিত বুমরাহ্‌ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ থেকেও বাদ যেতে পারেন বলে শোনা যাচ্ছে। যদি এই আশঙ্কা সত্যি হয় তবে ভারত নিঃসন্দেহে একটি বড় ধাক্কা খাবে। পিঠের চোটের কারণে ২০২২-এর সেপ্টেম্বর থেকে বিধ্বংসী পেসার প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি।

তারপর থেকে বুমরাহ্‌ মাঠের বাইরে রয়েছেন। দক্ষিণ আফ্রিকা বিরুদ্ধে ঘরের মাঠের সিরিজের পাশাপাশি অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়েছিলেন। এরপরে আশা করা হয়েছিল, তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আয়োজিত বর্ডার-গাভাস্কার সিরিজে প্রত্যাবর্তন করবেন। তবে সেই সিরিজে তাঁর ফেরা তো হচ্ছেই না, এমনকী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর আসন্ন সংস্করণ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ২৯ বছর বয়সী পেসারের পক্ষে খেলা সম্ভব হবে না।

সাম্প্রতিক ঘটনাবলী অনুসারে, বুমরাহ্‌ কমপক্ষে ছয় মাস মাঠের বাইরে থাকতে পারেন, যার ফলে ওয়ানডে বিশ্বকাপের জন্য তিনি অনিশ্চিত। তাঁর পিঠের সমস্যার কারণে বিসিসিআই মেডিক্যাল টিম আইসিসি ইভেন্টের আগে তাঁর পুনরুদ্ধার নিশ্চিত করতে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন। এর ফলে বিশ্বকাপের আগে আয়োজিত হওয়া এশিয়া কাপের জন্যও স্কোয়াডে না থাকার সম্ভাবনা রয়েছে পেসারের।

“বুমরাহকে আইপিএল থেকে বাদ দেওয়া হয়েছে কারণ সে ফিরে আসতে আরও ছয় মাস সময় নেবে। তারপরও, সে ফিরে আসতে পারে বা নাও পারে। ৫০ ওভারের বিশ্বকাপটাই লক্ষ্য, কিন্তু সেটিও নিশ্চিত নয়।”- বিসিসিআই সূত্র ইন্ডিয়া টুডে দ্বারা উদ্ধৃত হয়েছে।

শীঘ্রই সিদ্ধান্ত নেবে বিসিসিআই।