দরকার হলে আইপিএল খেলা উচিত না বুমরাহর- প্রতিক্রিয়া কপিলের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

চোটের কারণে আগামী টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন জসপ্রীত বুমরাহ। এবার সেই প্রসঙ্গ নিয়ে ক্ষুব্ধ বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেব। আইপিএল চলাকালীন ক্রিকেটাররা যদি চাপ প্রসঙ্গে এতই অভিযোগ আনেন তিনি। সেক্ষেত্রে তারা কেন আইপিএল খেলছেন তা নিয়েও নিজের মত জানিয়েছেন এই প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার। এই প্রসঙ্গে কপেল দেব জানিয়েছেন, “আমি অনেক ক্ষেত্রেই টিভিতে শুনতে পাই যে ক্রিকেটাররা বলছেন আইপিএল খেলাকালীন অনেক চাপ তাদের মাথায় থাকে। সেই প্রসঙ্গে একটাই কথা বলতে পারি যে, এমনটা হলে তাহলে আইপিএল খেলো না।”

যদিও কপিল দেব খুব একটা এই চাপের বিষয়টি নিয়ে মাথা ঘামাতে নারাজ। তাঁর মতে ক্রিকেট খেলার প্যাশন যদি কারোর মধ্যে থাকে তবে চাপের কোনও ব্যপারই সেখানে থাকতে পারে না। বিশেষ করে ক্রিকেট খেলাকে উপভোগ করার পরামর্শই দিচ্ছেন ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

তিনি জানিয়েছেন,”যদি কোনও ক্রিকেটারের খেলার প্রতি তেমন প্যাশন থাকে, তবে কোওরকম চাপ নিয়ে কথা বলার সময় থাকেনা তাঁর। আমি কিছুতেই এই আমেরিকান ইংরাজী শব্দগুলো বুঝতে পারি না। আমি এমনিতে একজন চাষী। ক্রিকেট খেলাটাকে ভালবাসতাম বলেই সেই খেলা আমি খেলেছি। যদি খেলাকে সেভাবেই ভালবাসা যায়, তবে কখনোই কোনওরকম চাপ সেখানে কার্যকর হতে পারে না।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।