ক্রীড়া

অরুণ লালের জায়গায় ওয়াসিম জাফরকে কোচ চাইছে সিএবি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

গত মরশুমে সৌরাস্ট্রের কাছে ফাইনালে হেরে রঞ্জি জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল বাংলার। চলতি মরশুমে মধ্যপ্রদেশের কাছে সেমিফাইনালে হেরে ফের একবার স্বপ্নভঙ্গ হওয়ার পর, আগামী মরশুমে যে কোচ হিসেবে অরুণ লালকে দেখা যাবে না একথা একপ্রকার নিশ্চিতই ছিল। এবার সিএবি সূত্রে জানা গিয়েছে যে আগামী মরশুমের জন্য অরুণ লালের পরিবর্ত হিসেবে আইপিএলের কোনও এক নবীন কোচের হাতে তুলে দেওয়া হতে পারে বাংলার ক্রিকেট দলের দ্বায়িত্ব।

প্রসঙ্গত, ২০১৯-২০ মরশুমে অরুণ লালের তত্ত্বাবদানে বাংলা রঞ্জির ফাইনাল উঠলেও হারতে হয়েছিল সৌরাষ্ট্রের কাছে। চলতি মরশুমে কোয়ার্টার ফাইনালে বিশ্বরেকর্ড গড়ে সেমির টিকিট নিশ্চিত করেছিল তারা। ন’জন ব্যাটার প্রথম ইনিংসে অর্ধশতরান করে নজির গড়েছিল। কিন্তু মধ্যপ্রদেশের বিরুদ্ধে এই ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণেই সেমি থেকে বিদায় নিতে হয়েছিল। সিএবি সূত্রে খবর, ইতিমধ্যেই ওয়াসিম জাফরের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলা হয়েছে। তবে যেহেতু তিনি বাংলাদেশের অনুর্ধব-১৯ দলের দায়িত্ব নিয়েছেন, তাই তাঁকে এই মুহূর্তে পাওয়া যাবে না। তবে অনেকের মতে বাংলার অনুর্ধ্ব-২৩ দলের কোচ লক্ষ্মীরতন শুক্লার কথা ভাবা হতে পারে। তবে সিএবি এমন কাউকে দায়িত্ব দিতে চাইছে, যিনি পরের প্রজন্মকেও তৈরি করবেন।

মধ্যপ্রদেশের বর্তমান কোচ চন্দ্রকান্ত পন্ডিত পছন্দের তালিকায় প্রথমে রয়েছেন তিনি। মধ্যপ্রদেশকে ফাইনালে তোলার পিছনে তাঁর কৃতিত্ব অস্বীকার করার জায়গা নেই। এইবছর নিজের বহুদিনের বান্ধবি বুলবুলের সঙ্গে দ্বিতীয় বার বিবাহ বন্ধনে আবদ্ধ হন বাংলার লালজি।সেপ্টেম্বর, অক্টোবর থেকে পরের মরশুম শুরু হওয়ার আগে সব ঠিক করতে চাইছে সি এ বি । সেপ্টেম্বর মাসে আবার সি এ বি সভাপতি হতে পারেন স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ।রঞ্জি সেমিফাইনাল হেরে অরুণ লাল বলেন,”টস হারাটাই কাল হল। এই পিচে শেষ ইনিংসে ব্যাট করা খুব কঠিন। ওদের বোলাররা ভাল বল করেছে। আমাদের থেকে মধ্যপ্রদেশ ভাল খেলেছে, তাই জিতেছে।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।