কাউন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে অভিষেকেই ইতিহাস তৈরি করলেন চেতেশ্বর পূজারা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ভারতীয়দের জন্য ১৯শে জুলাই, মঙ্গলবার, একটি সফল দিন হিসেবে বিবেচিত হল। অভিজ্ঞ ভারতীয় ব্যাটার চেতেশ্বর পূজারা লর্ডসে মিডলসেক্সের বিরুদ্ধে সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু খেলার প্রথম দিনে অপরাজিত সেঞ্চুরি করেছেন। চোটের কারণে বাদ পড়া টম হেইন্সের অনুপস্থিতিতে দলের অধিনায়ক হিসেবে এটিই ছিল পূজারার প্রথম ম্যাচ।

সাধারণত রক্ষণাত্মক ব্যাটিং করে ইনিংস গড়ে তোলার জন্য পরিচিত পূজারা একটি পাল্টা আক্রমণাত্মক ইনিংস খেলেন, যার মধ্যে দশটি চার এবং একটি ছক্কা ছিল। বাঁ-হাতি ব্যাটার টম অ্যালসপ তিন নম্বরে নেমে ২৭৭ বলে ১৩৫ রান করে আউট হয়ে গেলেও সাসেক্সের ইনিংসকে এগিয়ে নিয়ে যান অস্থায়ী অধিনায়ক পূজারা। দুই ব্যাটার মিলে তৃতীয় উইকেটে ২১৯ রানের জুটি গড়েন।

পূজারা সিমারদের বিরুদ্ধে আগ্রাসী হয়ে খেলতে থাকেন এবং স্কোরিংয়ের হার বাড়াতে থাকেন। তিনি ১৮২ বলে ১১৫ রান করে দিন শেষ করেন এবং তাঁর দলকে ৩০০ পেরিয়ে যেতে সাহায্য করেন। প্রথম দিন শেষে সাসেক্স ৯৬ ওভারে চার উইকেট হারিয়ে ৩২৮ রান করেছে। মিডলসেক্স বোলারদের মধ্যে সেরা ছিলেন পেসার হেলম (৩/৬৩)।

পূজারার সেঞ্চুরির পাশাপাশি স্পিনার ওয়াশিংটন সুন্দর ল্যাঙ্কাশায়ারের হয়ে তাঁর অভিষেক ম্যাচে নজর কেড়েছেন এবং স্বপ্নের সূচনা করে তিনি শক্তিশালী প্রতিপক্ষ নর্দাম্পটনশায়ারের চার উইকেট নিয়েছেন। ডানহাতি স্পিনার চমৎকার লাইন এবং লেংথে বোলিং করেছেন এবং প্রতিপক্ষের কোনো ব্যাটারকে তাঁর বিরুদ্ধে আধিপত্য বিস্তার করতে দেননি। সুন্দর ২০ ওভার বোলিং করেছেন এবং মাত্র ৬৯ রান দিয়েছেন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।