চিত্তরঞ্জনের ক্যম্পাস উদ্বোধনে মুখ্যমন্ত্রীর পদবি ভুল! উঠছে অবমাননার প্রশ্ন

এনএফবি, কলকাতাঃ

কেন্দ্রীয় অনুষ্ঠানে ফের বিপত্তি। রাজ্যের মুখ্যমন্ত্রীর পদবি ভুল করলেন সঞ্চালিকা। বিরক্তি গোপন না করে সঞ্চালিকাকে ধন্যবাদ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার কলকাতায় চিত্তরঞ্জন ন্যাশানাল ক্যন্সার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই মুখ্যমন্ত্রীর নামের পদবি ভুল করেন সঞ্চালিকা। পাল্টা ভাষণে মমতা বলেন, “ অনেক ধন্যবাদ সঞ্চালিকাকে। আমার পদবি ভুলে গেলেন। হয়তো টেনশনে পড়েছেন।“ একইসঙ্গে তিনি বলেন,” কলকাতার অনুষ্ঠান। আমি প্রধানমন্ত্রীর জন্য এসেছি। স্বাস্থ্যমন্ত্রী দু’বার ফোন করেছিলেন।“ এরপরেই মুখ্যমন্ত্রী স্মরণ করিয়ে দেন, এই হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের নির্মাণে আর্থিক অংশীদারিত্ব রয়েছে রাজ্যেরও। “হাসপাতালের উদ্বোধন আগেই করে দিয়েছি। কোভিড সেন্টারের দরকার ছিল। রাজারহাটের চিত্তররঞ্জন ক্যাম্পাসকে কাজে লাগিয়েছিলাম। ২৫ শতাংশ অর্থ আমরাও রাজ্য থেকে দিয়েছি। রেকারিং খরচও সরকার দিচ্ছে। ১১ একর জমিও দিয়েছি আমরা। এজন্য কেন্দ্র ও রাজ্যকে একসঙ্গে কাজ করতে হয়”, বলেন মুখ্যমন্ত্রী। এ দিনের ভাষণে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে উন্নয়নের পরিসংখ্যানও তুলে ধরেন মমতা।

উল্লেখ্য, এরপূর্বে বেশ কয়েকটি কেন্দ্রীয় অনুষ্ঠানে বাঙলার মুখ্যমন্ত্রীকে অবমাননার অভিযোগ উঠছে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ভিক্টোরিয়াল মেমোরিয়ালে সুভাষচন্দ্র বসুর জন্ম বার্ষিকী উদযাপনের সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলতে জয় শ্রীরাম ধ্বনি ওঠে। আজকেও সঞ্চালিকার এই ভুল কী সত্যিই ভ্রান্তি- উঠছে প্রশ্ন।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.