বৃহস্পতিবার সকালে আসছে কোচ স্টিফেন, বিকালে শুরু অনুশীলন

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

চুক্তির পরেই ইস্টবেঙ্গলের দলগঠন দ্রুত গতিতে চলছে। ১৩ জন দেশীয় ফুটবলার সই হল। তারা হলেন পবন কুমার, মহম্মদ রাকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিং কিয়াম, মোবাশির রহমান, আঙ্গুসানা, অনিকেত যাদব, নাওরেম মহেশ আর ভিপি সুহের।
বৃহস্পতিবার সকালেই ৮টা ১৫ মিনিটে শহরে আসছেন ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টানটাইন। বিকাল ৪ টায় ডুরান্ড ও কলকাতা লিগের কোচ বিনো জর্জ ফুটবলারদের নিয়ে অনুশীলনে নামবেন। এ বারে দুটো স্কোয়াড করা হচ্ছে। রিজার্ভ স্কোয়াড থাকবে কলকাতা লিগ আর ডুরান্ডের জন্য।

২২ তারিখ ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ম্যাচ দিয়ে ডুরান্ড কাপে যাত্রা শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল। স্টিফেন কলকাতায় আসার পর বিনো জর্জের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। ফুটবলারদের তালিকা আগেই দিয়েছেন বিনো জর্জ। সূত্রের খবর, একজন বিদেশিও আছে সেই তালিকায়।
ইস্টবেঙ্গলের নতুন কোম্পানি নাম ‘ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেড’।কলকাতা লিগ ও ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল নামেই খেলবে তারা। আর আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল এফসি নামে। যেহেতু আইএসএলে কোনও ক্লাবের আগে কর্পোরেট সংস্থার নাম ব্যবহার করা যাবে না,তাই শুধু ইস্টবেঙ্গল নামেই খেলবে।

ইমামির কর্ণধার আদিত্য আগরওয়াল বলেন, “আমরা ইস্টবেঙ্গলে এসেছি ইনভেস্টার হিসেবে, স্পনসর হিসেবে নয়। আর সেই কারণেই ক্লাবের প্রতি আমাদের দায়বদ্ধতা অনেক বেশি। ইমামিকে যেমন ইস্টবেঙ্গলের দরকার, ঠিক তেমন ইমামিরও ইস্টবেঙ্গলকে দরকার। আমরা একে অন্যকে সমর্থন করি এবং যার যা দায়িত্ব আমরা সেটা ঠিকঠাক ভাবে পালন করব।”
চুক্তি পত্রে সই হওয়ার পর ইস্টবেঙ্গল ক্লাবের সচিব কল্যাণ মজুমদার বলেছেন, “ইমামিকে বিনিয়োগকারী হিসেবে পেয়ে আমরা খুব খুশি। ইমামি ইস্টবেঙ্গলকে দেশের অন্যতম সেরা ফুটবল দল হিসেবেই তুলে ধরবে বলে আমাদের বিশ্বাস।”
গত তিন বছরে দু-দুটি ইনভেস্টর ইস্টবেঙ্গল ছেড়ে চলে গেছে। সেই নিয়ে নানা ভাবে সমালোচিত হয়েছিলেন ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার। সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে দেবব্রত সরকার বলেন,”চ্যালেঞ্জটা আমার কাছে আশীর্বাদ। আমাকে নিয়ে সমালোচনা যত বেশি হয় ততই আমি উজ্জীবিত হই। ইস্টবেঙ্গল ক্লাব একটা নাম। ইস্টবেঙ্গল ক্লাবকে যে ছোটো করে দেখতে চেয়েছে, সে নিজে ছোটো হয়েছে। একটা চুক্তিপত্রে সই করতে কমপক্ষে ছয় মাস সময় লাগে। প্রত্যেকবার সমস্যা হয়েছে। আশাকরি আমরা সেরা খেলাটাই খেলব”।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.