স্থানীয়

কন্যাশ্রীর টাকা নয়ছয়ের অভিযোগ, অভিযুক্ত শিক্ষককে বাঁচানোর চেষ্টা প্রধান শিক্ষকের

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের চেঙ্গিসপুর হাই স্কুলে কন্যাশ্রীর ভূয়ো একাউন্ট খোলায় বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই ঘটনাতেই ধ্রুবজ্যোতি গুহ বিশ্বাস নামে হাইস্কুলের এক আইসিটি কম্পিউটার শিক্ষক জেল হেফাজতে ছিল বলে জানা যায়।

সম্প্রতি, ঐ শিক্ষক জামিনে মুক্ত হয়েছেন। জামিনের মুক্ত হয়ে ঐ শিক্ষক চেঙ্গিসপুর হাইস্কুলে পুনরায় যোগদান করবার চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ করা হয় । স্কুলের প্রধান শিক্ষক তাকে পেছন থেকে মদত দিচ্ছে বলে অভিযোগ করা হয়েছে । আর সেই অভিযোগেই স্থানীয় বাসিন্দারা প্রধান শিক্ষকের কাছে লিখিত আবেদন করেছিলেন যে, ঐ অভিযুক্ত শিক্ষক যতদিন নিজেকে নির্দোষ প্রমাণিত না করতে পারবেন ততদিন স্কুলে যেন না আসেন। স্থানীয় বাসিন্দারা স্কুলের সুনাম নষ্ট হতে দিতে চান না বলেই তাদের এই দাবি । আর প্রধান শিক্ষক সেই দাবি মানছেন না বলে ক্ষোভ ছড়িয়ে পড়ে চেঙ্গিসপুর এলাকায়।

বিজিন কৃষ্ণা, জেলাশাসক ৷ নিজস্ব চিত্র

স্থানীয় বাসিন্দা রঞ্জয় মাহাতো বলেন ওই অভিযুক্ত শিক্ষক স্কুলে যোগদানের চেষ্টা চালাচ্ছেন আর আমরা চাইনা ওই শিক্ষক যোগদান করে স্কুলের সুষ্ঠু পরিবেশ নষ্ট করুক। এ বিষয়ে জেলাশাসক বিজিন কৃষ্ণাকে প্রশ্ন করা হলে তিনি বলেন বিষয়টা সম্পর্কে তিনি অবগত নন ৷সংশ্লিষ্ট দপ্তরের ডি আই এই বিষয়ে ভালো বলতে পারবেন। চিঙ্গিসপুর হাই স্কুলের প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি এই বিষয়ে ক্যামেরার সামনে কিছু জানতে চাননি, পাশাপাশি তিনি প্রশ্ন করতে যাওয়ায় সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। আর সেখান থেকেই উঠছে প্রশ্ন ৷ প্রধান শিক্ষকের এত সক্রিয়তা কেন? কন্যাশ্রী প্রকল্পের টাকা নয় ছয় এর মত বিশাল অভিযোগের অভিযুক্তকে বাঁচানোর চেষ্টার কারণে প্রধান শিক্ষকের বিশ্বাসযোগ্যতাও প্রশ্নের মুখে।

রঞ্জয় মাহাতো, স্থানীয় বাসিন্দা ৷ নিজস্ব চিত্র