জেলা

[:en]বাংলা ভাগ নিয়ে বিভ্রান্তি, বই প্রকাশ সিপিআইএমের[:]

[:en]

এনএফবি, কোচবিহারঃ

বাংলা ভাগ নিয়ে গ্রেটার কোচবিহার পিপল অ্যাসোসিয়েশন, কেপিপি, তৃণমূল কংগ্রেস, বিজেপি সকলকেই সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। এদিন কোচবিহার সিপিআইএমের জেলা কার্যালয় সাংবাদিক বৈঠক করে বামফ্রন্টের তরফ একথা জানানো হয়।

সাংবাদিক বৈঠকে সিপিআইএমের জেলা সম্পাদক অনন্ত রায় জানান, বাংলা ভাগ নিয়ে গ্রেটার নেতা অনন্ত মহারাজ, বংশীবদন বর্মন, তৃণমূল ও বিজেপি মানুষকে সম্পূর্ণ ভুল বোঝাচ্ছে। অনন্ত, বংশীবদন বিভিন্ন জায়গায় সভা করে বলছেন ৩৬২ ধারায় ভারত সরকারের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। তাহলে আলাদা রাজ্য হবে না কেন? অথচ ১৯৭১ সালে ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন এই ৩৬২ ধারা বাতিল করা হয়েছে। গ্রেটার কেপিপিরা সে-কথা একেবারে তুলে ধরছেন।

মানুষের কাছে এই সত্য কথা তুলে ধরতেই এই বৈঠক বলে জানান অনন্ত রায়। পাশাপাশি এ বিষয়ে একটি পুস্তিকা ও তারা তৈরি করেছেন। সাংবাদিক বৈঠকে আনুষ্ঠানিকভাবে এদিন এই পুস্তিকাটি তারা প্রকাশ করেন। ওই বৈঠকে উপস্থিত ছিলেন অনন্ত রায়, দীপক সরকার ছাড়াও সিপিআইএমের প্রাক্তন জেলা সম্পাদক তারিনী রায়, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য তমসের আলী, ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক মন্ডলী সদস্য দেবাশীষ বণিক সহ আরও অনেকে।

[:]