ক্রীড়া

অব্যাহত পরাজয়ের ধারা, ইমামি ইস্টবেঙ্গল পর্যুদস্ত নৌসেনার কাছে

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ইনভেস্টর বদলেছে। শ্রী সিমেন্টস থেকে ইমামি এসেছে। একইসঙ্গে পুরো দলের খোলনলচের পরিবর্তন হয়েছে। কিন্তু ইস্টবেঙ্গল আছে সেই গত দুই বছরের পুরোনো ইস্টবেঙ্গলেই। সামান্য একটা আর্মির দল ভারতীয় নৌ সেনাকে হারাতে চোখের জল নাকের জল এক হলো লাল হলুদ জার্সিধারীদের ৷ ফলস্বরূপ সহজ ম্যাচ ০-০ ব্যবধানে ড্র করে যুবভারতী ছাড়লো ইমামি ইস্টবেঙ্গল। গত দুই বছরে যে রোগ ছিল এদিনও সেই রোগ লাল হলুদের, একাধিক গোলের সুযোগ মিস হয়েগেলো। ম্যাচের শুরুতেই ৩ মিনিটে লাল হলুদের মোবাসির গোলের সুযোগ মিস করেন। এছাড়া ২১ মিনিটেও লাল হলুদের গোলের সুযোগ হাতছাড়া হয় । ৩১ মিনিটে আবার নৌ সেনার বিটোর শট পোস্টে লেগে ফিরে আসে। এদিন ইস্টবেঙ্গলের রিজার্ভ বেঞ্চে কোনো গোলরক্ষক রাখা হয়নি। শেষ কবে এমন ঘটনা ঘটেছে সেটা কেউ জানে না ৷ বাংলা সন্তোষ দলের নবি হোসেন খান ও মনিতোষ রায়কে রিজার্ভ বেঞ্চে রাখা হয়। ম্যাচ শুরুর ১০ মিনিটেই মহেশ সিং চোট পেয়ে যাওয়ায় জায়গায় তার জায়গায় তুহিন দাসকে নামানো হয়। এরপরেই একের পর এক সুযোগ মিস করে ইমামি ইস্টবেঙ্গলের।

প্রথমার্ধে ফল ০-০ থাকার পরে অনিকেতের জায়গায় রাকিবকে নামানো হয়। মোবাসিরের জায়গায় লিমাকে নামান লাল হলুদ কোচ স্টিফেন কনস্টানটাইন। ৫৩ সুমিত পাশির শট দারুনভাবে সেভ করেন নৌ সেনার গোলরক্ষক। ৬৫ লুয়ামের জায়গায় আঙ্গুসানা আর অমরজিতের জায়গায় সৌভিক চক্রবর্তী নামেন। ৭৫ মিনিটে পরপর সুমিত পাসি ও লিমা নিশ্চিত গোলের সুযোগ মিস করলেন। এরপর ৮৩ মিনিটে সুমিত পাসি ফের গোলের সুযোগ হাতছাড়া করেন তুহিনের পাস থেকে নৌ সেনার বক্সে ঢুকে সহজ গোল করতে পারলেন না। এর ঠিক ৫ মিনিট পরে ৮৮ মিনিটে ফের তুহিনের ক্রস থেকে পাওয়া সহজ গোলের সুযোগ হাতছাড়া করে হাত কামড়ান সুমিত। হতাশ ইস্টবেঙ্গল সমর্থকেরা সপ্তাহের প্রথম কাজের দিনে প্রিয় দলের খেলায় তারা মাঠ ভরালেও লাল হলুদ ফুটবলাররা হতাশ করলেন।

আগামী ২৫ অগাস্ট আই লিগের দল রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে নামবে ইমামি ইস্টবেঙ্গল। যারা গত শনিবার এটিকে মোহনবাগানকে হারিয়েছে। সময় কম কত তাড়াতাড়ি দল গুছোতে পারে টিম স্টিফেন এখন সেটাই দেখার ৷