জেলা

[:en]রাস্তার কাজে দূর্নীতি, ক্ষোভ[:]

[:en]

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

রাস্তার কাজের দুর্নীতির প্রতিবাদে সরব এলাকার বাসিন্দারা।

জানা গেছে, কানাক্ষেত্র এলাকায় পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে একটি রাস্তা তৈরি হয়েছে। যে রাস্তা তৈরির জন্য পঞ্চায়েত সমিতি ২০০ মিটার রাস্তা মেপে নিয়ে গেছিলেন। কিন্তু বাসিন্দাদের অভিযোগ যে ওই রাস্তাটি পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে অনেক কম করা হয়েছে।

বাসিন্দারা এই রাস্তার কাজ নিয়ে দুর্নীতিরও অভিযোগ তুলেছেন। দীর্ঘদিন ধরে বাসিন্দারা এই আদিবাসী অধ্যুষিত এলাকায় রাস্তা সংস্কারের দাবি দীর্ঘদিন ধরে করে আসছেন। রাস্তা সংস্কার অবশেষে হলেও বাসিন্দাদের অভিযোগ তাদের প্রয়োজনের তুলনায় অনেক কম দূরত্বের কাজ হয়েছে। যেখানে এলাকাটি প্রায় ৫০০ মিটার বিস্তৃত সেখানে মাত্র একশো কুড়ি মিটারের মত রাস্তা সংস্কার হয়েছে। বাসিন্দাদের আরও অভিযোগ রাস্তা সংস্কারের ফলকে কতখানি রাস্তা সংস্কার হয়েছে সেই বিষয়টিও উল্লেখ নেই। রাস্তা সংস্কারকারী ঠিকাদারদের এই বিষয়ে বাসিন্দারা প্রশ্ন করলে তারা সদুত্তর দিতে পারেনি।।

এই বিষয়ে বালুরঘাট পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মলয় মন্ডলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা নেই খোঁজ নিয়ে বিষয়টি সম্পর্কে বলতে পারব। এবং এই বিষয়টি সম্পর্কে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে মলয়বাবু জানিয়েছেন।

[:]