কাতার বিশ্বকাপে গ্যালারিতে সঞ্জু স্যামসনকে দলে নেওয়ার ডাক ক্রিকেট ভক্তের

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ভারতীয় দলে সুযোেগ হচ্ছে না সঞ্জু স্যামসনের। টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ। সঞ্জু স্যামসন ব্রাতই চিলেন সব জায়গায়। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে নেমেছে ভারত। সেখানেও ধারাবাহিকভাবে নিউজিল্যান্ড শিবিরে সুযোগ পাচ্ছেন না সঞ্জু স্যামসন। আর তা দেখেই হতাশ হয়ে পড়েছেন সঞ্জু ভক্তরা। এবার সঞ্জু স্যামসনকে দলে নেওয়ার দাবী নিয়ে এক অভিনব প্রয়াস সঞ্জু স্যামসনের ভক্তদের।

কাতারে বসেছে ফুটবল বিশ্বকাপের আসর। সেই প্রতিযেগিতা ঘিরে এখন গোটা বিশ্বে উন্মাদনার পারদ তুঙ্গে। সেখানেই পৌঁছে গিয়েছেন সঞ্জু স্যামসনের ভক্তরা। সেখান থেকেই এই কেরল ক্রিকেটারের পাশে থাকা আবেদন জানালেন তারা। আর তাতেই আপ্লুত সকলে। কাতারে ফিফা বিশ্বকাপের মঞ্চ থেকেই সঞ্জু স্যামসনকে দলে নেওয়ার এক অভিনব বার্তা দিলেন তাঁর সমর্থকরা। সেইসঙ্গে সেখান থেকেই তাঁকে সমর্থন করার বার্তাও দেখা গেল সেই পোস্টারে।

এই মুহূর্তে ভারতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ডে থাকলেও, সেভাবে সুযোগ পাচ্ছেননা এই তরুণ ক্রিকেটার। আর তা নিয়ে কিন্তু যথেষ্ট সমালোচনাও শুরু হয়ে গিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দ্বিতীয় ম্যাচে সুযোগ হয়নি তাঁর।

এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে সঞ্জু স্যামসনকে প্রথম একাদশে রাখার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেই ম্যাচে ৩৬ রানের ক্যামিও পারফরম্যান্সও দেখিয়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় ম্যাচেই সঞ্জু স্যামসনকে প্রথম একাদশে না রাখার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও বৃষ্টির জন্য শেষপর্যন্ত সেই ম্যাচ অমীমাংসিতই রয়ে গিয়েছে। কিন্তু সঞ্জু স্যামসনের ভারতীয় দলে সুযোগ না পাওয়া নিয়ে কিন্তু বেশ গুঞ্জন আরম্ভ হয়ে গিয়েছে।

ঋষভ পন্থ ভারতীয় দলের হয়ে চূড়ান্ত ব্যর্থ হলেও প্রতি ম্যাচে উইকেটকিপার ব্যাটার হিসাবে তাঁর ওপরই ভরসা রাখছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। টি টয়েন্টি সিরিজ থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এ দিনের সিরিজে ঋষভ পন্থের ওপরই বেশী ভরসা রেখেছে ভারতীয় শিবির। সঞ্জু স্যামসনের সুযোগ না পাওয়া নিয়ে ক্রিকেট মহলে কিন্তু সমালোচনার সুর ক্রমশই চড়া হচ্ছে।