মেসি ম্যাচ হেরে রেফারিকে তোপ ক্রোয়েশিয়ার

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

রেফারির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন ক্রোয়েশিয়ান ফুটবলার। বিশ্বকাপ শুরুর আগে ক্রোয়েশিয়া’কে অন্যতম কাপ জয়ের দাবিদার হিসেবে মনে করা হচ্ছিল। কিন্তু সেমি ফাইনালেই থেমে গেল গত বারের রানার্স’রা। শেষ চারে আর্জেন্টিনার বিরুদ্ধে হারের পর রেফারির তুলোধনা করলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিজ।

ক্রোয়েশিয়ার অধিনায়ক মদ্রিজ বলেন, “আমি রেফারির সিদ্ধান্ত নিয়ে সাধারণত মুখ খুলি না। কিন্তু এই ম্যাচের পর না বলে থাকতে পারছি না। আমার দেখা সব থেকে জঘন্য রেফারি। শুধু এই ম্যাচ নিয়ে বলছি না, আগেও এই রেফারি আমাদের ম্যাচ খেলিয়েছে। কোনও ভাল স্মৃতি নেই ওর সম্পর্কে। ও একটা জঘন্য রেফারি। আর্জেন্টিনাকে অভিনন্দন। ওদের কোনও ভাবেই ছোট করা যাবে না। ফাইনালে যোগ্য দল হিসাবেই ওরা উঠেছে। কিন্তু প্রথম পেনাল্টিটা আমাদের সব শেষ করে দিল।” পেনাল্টি থেকে এগিয়ে যাওয়ার পরও নিজেদের দক্ষতায় আরও দুটি গোল করে আর্জেন্টিনা। অথচ সুযোগ পেয়েও গোল দিতে ব্যর্থ হন ক্রোয়েশিয়ান’রা। যদিও সেই নিয়ে কিছু বলেননি মদ্রিজ। আর্জেন্টিনার হয়ে গোল করেছেন মেসি (পেনাল্টি), জুলিয়ন আলভারেজ (২টি)।

পেনাল্টির কারণে কার্যত সমস্যায় পড়তে হয় ক্রোয়েশিয়া’কে। এমনটাই মত কোচ জাটকো ডালিচের। তিনি বলেছেন, ” সবটা আমাদের নিয়ন্ত্রণে ছিল। প্রথম ৩০ মিনিট আমরা ভাল খেলছিলাম। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলাম আমরা। দুরন্ত ফুটবল খেলছিলাম, সেটা হয়তো নয়। কিন্তু তা সত্ত্বেও ম্যাচের উপর দখল ছিল আমাদেরই। সেই সময় আমরা একটা গোল খাই। যেটা খুবই সন্দেহজনক। এমন পরিস্থিতি তৈরি হয় যে পেনাল্টি দেওয়া হয়। এটা খুব খারাপ সিদ্ধান্ত। আমাদের গোলরক্ষক নিয়ম মেনেই যা করার করেছে। ওই পেনাল্টি থেকে গোলটাই ম্যাচের ফল পাল্টে দিল।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।