দাঁতালের দাদাগিরি

এনএফবি,ঝাড়গ্রামঃ

রবিবার সকালে একটি দাঁতাল হাতি ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের বাঁধগোড়া অঞ্চলের সাতপাটি এলাকায় ব্যাপক তাণ্ডব চালায়।

জানা গেছে, সাতপাটি গ্রামে তাণ্ডব চালিয়ে দাঁতাল হাতিটি কংসাবতী নদী পেরিয়ে পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর সদর ব্লকের ধেড়ুয়া ও চাঁদড়া
অঞ্চলের বিভিন্ন গ্রামে গিয়ে তাণ্ডব শুরু করে। যার ফলে ওই দুটি অঞ্চলের গ্রামবাসীরা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন। পূর্ণবয়স্ক দাঁতাল হাতিটি গ্রামের লোকালয়ে ঢুকে খাবারের সন্ধানে তাণ্ডব চালায় বলে গ্রামবাসীরা জানান । গ্রামবাসীরা হাতিটিকে তাড়া করে জঙ্গলের দিকে পাঠানোর চেষ্টা করলেও হাতিটি ওই এলাকা থেকে কোথাও যেতে চাইছে না। যার ফলে চিন্তায় পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

লোকালয়ে দাঁতাল ৷ নিজস্ব চিত্র

জানা গেছে ,বিষয়টি বন দফতরে জানানো হয়। খবর পেয়ে বন দফতরের পক্ষ থেকে ঘটনাস্থলে এসে বন দফতরের কর্মীরা হাতিটিকে জঙ্গলের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে যেভাবে হাতিটি এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে তাতে বেশ কিছু এলাকায় ফসল ও ঘরবাড়ির ক্ষতির আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে সন্ধ্যার পর বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। ওই দাঁতাল হাতির গতি বিধির উপর বন দফতরের কর্মীরা নজরদারি শুরু করেছে। তা সত্ত্বেও ওই এলাকার বাসিন্দারা হাতির হামলার আশংকায় আতঙ্কের মধ্যে রয়েছেন বলে গ্রামবাসীরা জানান।

নিজস্ব চিত্র

খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.