রাজ্যলেটেস্ট

ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

এনএফবি, মালদাঃ

দিল্লীতে পরিযায়ী শ্রমিকের কাজ করতে গিয়ে মালদা জেলার তিন শ্রমিকের মৃত্যু হয়। ঘটনা জানাজানি হতেই শোকের ছায়া জেলা জুড়ে।

জানা গেছে, দিল্লির শাস্ত্রীনগর এলাকায় পরিযায়ী শ্রমিকের কাজ করছিলেন জেলার এই তিনজন শ্রমিক। গত শুক্রবার ভোরে একটি মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে শাস্তির নগর এলাকায় যেখানে শাসরুদ্ধ হয়ে এই তিন শ্রমিক- সহ কয়েকজনের মৃত্যু হয়। ঘটনার খবর পেয়ে দিল্লীর পুলিশ প্রশাসন উদ্ধার করে ময়না তদন্তের জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। এদিকে জেলার মৃত তিন শ্রমিকের দেহ রাজ্য সরকারের প্রচেষ্টায় আনার ব্যবস্থা করা হয়েছে বলে খবর প্রশাসন সূত্রে।

নিজস্ব চিত্র

মৃত তিন শ্রমিকের নাম জাহিদুল হক, বাড়ি মানিকচকের মোহনায় , ফজলুল চৌধুরী, বাড়ি রতুয়া থানার বাহারাল এলাকায়, টুলু শেখ ইংরেজবাজার থানা নইঘরিয়া গ্রামে।

অন্যদিকে মানিকচক বিধানসভার বিধায়িকা সাবিত্রী মিত্র মানিকচক বিধানসভার অন্তর্গত নইঘরিয়া গ্রাম এবং মোহনা গ্রামের দুই পরিযায়ী শ্রমিকের পরিবারের সঙ্গে দেখা করেন শনিবার বিকালে। এদিন সাবিত্রী মিত্র ছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ডঃ মাহফুজুর রহমান, যুব সভাপতি শহিদুল হক সহ অন্যান্য। পাশাপাশি এদিন দুপুরে রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন, বিধায়ক সমর মুখার্জী ছাড়াও প্রশাসনের আধিকারিকরা মৃত পরিবারের লোকজনের সঙ্গে দেখা করেন। শোকগ্রস্ত পরিবারের পরিজনের প্রতি সমবেদনা জানান বিধায়িকা।: পরিবারগুলির পাশে সব সময় থাকার আশ্বাস তিনি । পাশাপাশি সাবিত্রী মিত্র জানান, ঘটনা খুব দুঃখজনক আমরা মর্মাহত ।

নিজস্ব চিত্র

সব সময় আমরা এই পরিবার গুলির পাশে থাকবো। রাজ্য, সরকারের সমস্ত ব্যবস্থাপনায় মৃতদেহগুলি দিল্লি থেকে মালদায় নিয়ে আসা হবে।

পাশাপাশি ক্ষতিপূরণ হিসাবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন ইতিমধ্যে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

1 thought on “ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

Comments are closed.