গুটি কয়েক সমর্থক বিক্ষোভ করছে ‘এটিকে’ সরানো নিয়ে বলছেন দেবাশিস

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

হয়ে গেলো মোহনবাগানের কার্যকরী কমিটির বৈঠক। দেবাশিস দত্ত মোহনবাগান সচিব হওয়ার পরে প্রত্যেক মাসে কার্যকরী কমিটির বৈঠক করেন। আর এদিনের বৈঠকেও আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল সেই এটিকে সরানো নিয়ে আলোচনা।

এদিন দেবাশিস দত্ত সাংবাদিক সম্মেলন করে বলেন, “গুটি কয়েক সমর্থক বিক্ষোভ করছেন। এটিকে সরে যাক সবাই চায়। আইনি প্রক্রিয়া আছে। নিন্দা প্রস্তাব পাঠ হয়েছে। শৃঙ্খলা রক্ষা কমিটি বিষয়টি দেখব। সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলার জন্য ৫ সদস্যর কমিটি হয়েছে। অসীম দাকে (বিচারক অসীম কুমার রায়)আনা হল কমিটিতে। লিগ্যাল বিষয়টি দেখার জন্য।
মুকুল সিংহ বিশ্বব্রত মজুমদার অয়ন চক্রবর্তী শৃঙ্খলারক্ষা কমিটিতে আছে।”

ক্লাবের সহ-সভাপতি হয়ে প্রকাশ্যে কুনাল ঘোষের ফেসবুক পোস্ট নিয়ে বিপাকে পড়ে কিছুদিন আগে ক্লাব। কুনাল ফেসবুকে লেখেন, “মোহনবাগানের স্পনসর বা ইনভেস্টর হিসাবে সঞ্জীব গোয়েঙ্কাকে স্বাগত। কিন্তু ক্লাবের নামের আগে ‘এটিকে’ বা এটিকে নামক একটি ক্লাবের সঙ্গে মোহনবাগানের ‘মার্জার’ শব্দটি মানা যায় না।”

সমর্থকরা এই নিয়ে যে আন্দোলন করছেন, তাকে সমর্থন জানিয়ে কুণাল বলেন, “মোহনবাগানের সদস্য, সমর্থক, শুভানুধ্যায়ীদের ‘রিমুভ এটিকে’ আন্দোলন সঠিক। মোহনবাগানের সমর্থক হিসাবে আমিও চাই ‘এটিকে’ সরিয়ে লগ্নিকারীরা বিকল্প কিছু করুন।”

দেবাশিস জানান, “কুণালের ফেসবুক পোষ্ট নিয়ে আলোচনা হয়নি। দেখা যাক শৃঙ্খলা রক্ষা কমিটি কি সিদ্ধান্ত নেয়।”

উল্লেখ্য, এটিকে রিমুভের দাবি নিয়ে কিছু মোহনবাগান সমর্থক সচিব দেবাশিস দত্তর দেশপ্রিয় পার্কের বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন। ক্লাবে বিক্ষোভ না দেখিয়ে মোহনবাগান সচিবের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখানোর ঘটনার তীব্র নিন্দা করে মোহনবাগান ক্লাব।

ক্লাবের পক্ষ থেকে সহ-সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় বিবৃতি দিয়ে জানান, “মোহনবাগান সচিব দেবাশিস দত্তের বাড়ির সামনে যেভাবে অগণতান্ত্রিক পদ্ধতিতে বিক্ষোভ দেখানো হয়েছে, ক্লাব তার তীব্র নিন্দা করছে। আন্দোলনকারীরা আশালীন ভাষাও ব্যবহার করেন। মোহনবাগান ক্লাবের সচিব এবং ক্লাব-সভাপতি স্বপন সাধন বসুর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। ক্লাবের সঙ্গে এটিকে-র চুক্তির সময় দেবাশিস দত্ত তখন মোহনবাগানের সচিব ছিলেন না।”

এছাড়া ঠিক হয় আগামী ১০ ডিসেম্বর বাগানে বার্ষিক সাধারণ সভা। মহেশ টেডরিওয়াল(সিএবি এপেক্স কমিটিতে গেছেন তাই তাকে জায়গা ছেড়ে দিতে হয় তার জায়গায় তন্ময় চট্টোপাধ্যায় নতুন ক্রিকেট সচিব হলেন গঙ্গাপাড়ের ক্লাবে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।