পুরসভার অন্তর্ভুক্ত হয়েও জলহীন, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ দিনাজপুরঃ

মাস কয়েক আগে বালুরঘাট পুরসভার অন্তর্ভুক্ত হওয়া চকভৃগুর বাসিন্দারা আজও পানীয় জল প্রকল্পের আওতায় আসেনি। ক্ষোভ জন্মেছে নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত ওই এলাকার বাসিন্দারা।

বেশ কয়েকমাস আগেই বালুরঘাট পুরসভার অন্তর্ভূক্ত হয়েছে চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ডাকরা, চকভৃগু, গোবিন্দপুর এবং বেলাইন এই চারটি মৌজার মধ্যে থাকা ৭টি গ্রাম সংসদ। বালুরঘাট শহরের ওয়ার্ড সংখ্যা আগের মত ২৫টি রেখে বিন্যাস করা হয়েছে এলাকা। নূতন তালিকায় ১৩, ১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ড গঠিত হয়েছে শুধুমাত্র নুতন সাতটি গ্রাম সংসদকে নিয়ে।

গত এপ্রিল মাসে পুরভোটের মাধ্যমে পুরোপুরি শহরের মর্যদা পেয়েছে চকভৃগু। অভিযোগ, সম্পূর্ণরুপে পুরসভার অন্তর্ভুক্ত হলেও, এই এলাকার মানুষ বঞ্চিত নাগরিক পরিষেবা থেকে। বিশেষত, দেড়শো কোটি টাকার বেশি ব্যয়ে বালুরঘাট পুরসভা বাড়ি বাড়ি জল প্রকল্পর আওতায় আসেনি চকভৃগুর তিনটি নয়া ওয়ার্ড। আদৌও কবে সেই এলাকার মানুষ এই প্রকল্পের সুবিধা পাবেন তা নিয়ে ধোঁয়াশা একপ্রকার।

চকভৃগুর বাসিন্দা-সহ অনান্যদের কথায়, শহরের অন্তর্ভুক্ত হতেই ভেবেছিলাম নাগরিক পরিষেবা সমস্ত সুবিধা দ্রুত মিলবে আমাদের। কিন্ত ভোটের পর কয়েকমাস অতিবাহিত হয়েছে। অনান্য পরিষেবা তো দূরের কথা, বাড়ি বাড়ি পানীয় জল প্রকল্পর আওতায় এখনও আসেনি তারা। পুরবোর্ড গঠনের কয়েকমাস অতিবাহিত হলেও এব্যাপারে পুরসভার কোনো হেলদোল দেখা যাচ্ছেনা বলে তাদের অভিযোগ। পুর কর্তৃপক্ষ বাইরে থাকায় তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *