ড্র হলেও দলের খেলায় খুশি রেনেডি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

মঙ্গলবার বাম্বোলিমে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে তাঁর দল ড্র করলেও এসসি ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ রেনেডি সিং-এর ধারণা, আরও দু’গোল দিতে পারতেন তাঁরা। দলের খেলায় গর্বিত হলেও আরও ভাল খেলা দেখতে চান ছেলেদের কাছ থেকে। ম্যাচের পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কী বললেন তিনি, জেনে নেওয়া যাক।

দলের ফুটবলাররা কি আপনার নির্দেশ মেনেই খেলেছেন? এই ফলে কি আপনি সন্তুষ্ট?

উত্তরঃ খেলোয়াড়রা যথেষ্ট লড়াই করেছে। আমরা ম্যাচের আগে এই কাঠামো নিয়েই আলোচনা করেছিলাম। ওরা শেষ পর্যন্ত ‘শেপ’ বজায় রেখেছে। একটা মাত্র ক্লিয়ার কাট সুযোগ ওরা (বেঙ্গালুরু) পেয়েছে। এ ছাড়া কোনও সুযোগই ওদের দিইনি। তবে আমরা তিনটে ওপেন চান্স পেয়েছিলাম। একটাতে গোল করতে পেরেছি। আরও দুটো গোল করতে পারতাম। যে দল আমাদের হাতে রয়েছে। এতজন বিদেশি ফুটবলারের চোট-আঘাত যে, দুর্দান্ত ফুটবল খেলার অবস্থায় নেই আমরা। এ সব সত্ত্বেও ছেলেরা আজ মাঠে নেমে যে লড়াই দিয়েছে, সে জন্য আমি গর্বিত।

এই ম্যাচের আগে দলের ফুটবলারদের কী বলেছিলেন?

উত্তরঃ হেড কোচ চলে যাওয়ার পরে এই ম্যাচের আগে আমি ছেলেদের সঙ্গে মাত্র ছ’দিন কাজ করার সুযোগ পাই। আমরা অনুশীলনে দলের কাঠামোর ওপর জোর দিই। শেপ বজায় রাখার ওপর মনোনিবেশ করতে বলি সবাইকে। আজ উইথ দ্য বল আমরা হয়তো আরও খেলতে পারতাম। তবে আমরা রক্ষণে ও কাউন্টার অ্যাটাকে যে ভাবে ‘শেপ’ ধরে রেখেছি, দেখে ভাল লেগেছে।

আদিল খানকে আজ প্রথম দলে রেখেছিলেন। ওঁর পারফরম্যান্স নিয়ে কী বলবেন?

উত্তরঃ আদিল খানকে নিয়ে আমি উদ্বিগ্ন ছিলাম। চোট সারিয়ে অনেক দিন পরে মাঠে ফিরছে। কী হবে এই ভেবে। আদিল কেমন খেলতে পারে, তা আমরা জানি। কিন্তু গত কয়েক মাসে যেহেতু ও খেলেনি, আনফিটও ছিল। তবে আজ ও আমাকে ভুল প্রমাণ করে দিয়েছে ও সত্যিই কতটা ভাল খেলতে পারে। সত্যিই ও আজ দারুন খেলেছে।

অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পরে দলের পারফরম্যান্স নিয়ে কি আপনি খুশি?

উত্তরঃ না, আরও ভাল খেলতে চাই। তবে যা পরিস্থিতি, সেটা কঠিন। এক পয়েন্ট পাওয়ায় অবশ্য এটা প্রমাণ হয় না কতটা ভাল খেলেছি আমরা। তবে আমাদের এগিয়ে যেতে হবে। আমাকে তিনটে ম্যাচের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। দেখা যাক পরের দুটো ম্যাচে আমি আরও ভাল কিছু করতে পারি কি না! তারপরে নতুন কোচের হাতে দায়িত্ব দিয়ে দেব।

Leave a Reply

Your email address will not be published.