জেলা

ডিওয়াইএফআইয়ের ডেপুটেশন ঘিরে ধুন্ধুমার ডোমকলে

এনএফবি,মুর্শিদাবাদঃ

ডিওয়াইএফআই এর এসডিও অফিসে ডেপুটেশন অভিযান ঘিরে তুমুল উত্তেজনা ছড়ালো ডোমকলে। মিছিল ছত্রভঙ্গ করতে চাঠিচার্জ করে পুলিশ, ইঁট ছোড়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। জখম হন সাগরপাড়ার ডিওয়াইএফআই লোকাল কমিটির সদস্য সাদ্দাম হোসেন সহ বেশ কয়েকজন দলীয় কর্মী। পাশাপশি পুলিশ কর্মীও জখম হয়েছেন বলে জানা গেছে পুলিশ সূত্রে।
শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তারপরই সরকারের বিরোধিতায় নেমেছে সমস্ত রাজনৈতিক সংগঠন। গতকাল বুধবার ছিল সিপিএমের যুব সংগঠন এর কান্দিতে মহকুমা শাসকের কাছে ডেপুটেশন জমা দেওয়ার দিন। আর আজ মুর্শিদাবাদ জেলার বাকি চার মহকুমাশাসকের দপ্তরে ডেপুটেশন জমা দিতে যায় ডিওয়াইএফআই কর্মীরা।

রক্তাক্ত বাম কর্মী। নিজস্ব চিত্র

আন্দোলনকারীদের দাবি, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যারা যুক্ত তাদের অবিলম্বে গ্রেপ্তার করা,আনিস খান হত্যা কান্ডে যুক্তদের শাস্তি দেওয়া। এই দাবি নিয়েই ডোমকল মহকুমাশাসকের অফিসে মিছিল করে আসে ডিওয়াইএফআই এর কর্মীরা। তারপরেই ডেপুটেশন ঘিরে পুলিশের সাথে চলে বচসা। পরে উত্তেজনা বাড়লে পুলিশ লাঠি চালায়। চলে ইঁটবৃষ্টি, বোতল ছোড়াছুড়ি। তাতে জখম হন ডিওয়াইএফআই কর্মী থেকে পুলিশ কর্মীরা। ঘটনার পর উত্তেজনা ছড়িয়ে পড়ে ডোমকল এসডিও মোড় এলাকায়। সৃষ্টি হয় যানজটের। পরে আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ঘন্টাখানেক পরে পরিস্থিতি স্বাভাবিক হয় এলাকায়। তবে পুলিশি পিকেট রয়েছে এলাকায়।

নিজস্ব চিত্র

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।