জেলাফিচার

অল্প বৃষ্টিতেই ডোবা! বেহাল নিকাশি ব্যবস্থায় ক্ষুব্ধ ক্ষুদ্র ব্যবসায়ীরা

এনএফবি, মালদাঃ

বেহাল নিকাশি ব্যবস্থার জেরে চরম সমস্যায় দোকানদার থেকে শুরু করে সাধারণ মানুষ। হাঁটু জলে কার্যতো থৈ থৈ অবস্থা তাদের। শনিবার এই ছবি দেখা যায় মথুরাপুর চৌরঙ্গী এলাকার। গোটা ঘটনায় শাসক দলকে দুষছেন বিজেপি। তোলাবাজি কাঠ মানিক ইস্যু টেনে তৃণমূলকে আক্রমণ বিজেপির।

এদিকে প্রশাসনকে জানিয়েও সমস্যার সমাধান না হওয়ায় ক্ষুব্ধ স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা। নিকাশি ব্যবস্থার দ্রুত ব্যবস্থা করার দাবী তুলেছেন সাধারণ মানুষ।

বর্তমানে উক্ত এলাকাকে এক নজরে দেখলে মনে হতে পারে কোনো ডোবা। হাঁটু জল জমে মানিকচক রতুয়া রাজ্য সড়কের ওপর। আর এমন অবস্থার জন্য এলাকার বেশ কিছু দোকানদারকেই দায়ী করা হয়েছে।

স্থানীয়দের মতে, বিগত দিনে এই এলাকায় জল নিকাশি নিয়ে তাদের ভাবতে হয়নি। কিন্তু বর্তমানে রাজ্য সড়কের গা ঘেঁষে একের পর এক নির্মাণ হয়েছে দোকান ও রেস্তোরাঁ। জল নিকাশের জন্য সামান্যটুকুও ভাবেনি ওই সমস্ত দোকানদাররা। আর এই পরিস্থিতিতে অল্প বৃষ্টি হলে কার্যত ডোবার চেহারা নিচ্ছে এই মথুরাপুর চৌরঙ্গী। তবে এমন অবস্থার জন্য প্রশাসনকেও রীতিমতো দায়ী করেছেন স্থানীয় বাসিন্দারা। বারংবার পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের আধিকারিকদের বিষয়টি জানানো হলেও কেউ কোনোরকম কর্ণপাত করেনি বলে জানা গেছে। রাজনৈতিক নেতা বা সরকারি কর্মী সকলেই যেন নিকাশি ব্যবস্থা নিয়ে মুখ ফিরিয়ে রেখেছেন বলে অভিযোগ তুলছেন এলাকার বাসিন্দারা।

তবে এমন পরিস্থিতির জন্য রাজ্যের শাসক দলকে তীব্রভাবে কটাক্ষ করেছেন সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক গৌড় চন্দ্র মন্ডল। তিনি জানান, উন্নয়নের নামে এই সরকার কেবলমাত্র প্রহসন করেছে। যেখানে কাটমানি দুর্নীতি করা যায় সেখানেই তারা মাথা লাগায়। তিনি আরো জানান, মানিকচকে দুর্নীতি করার জন্য তৃণমূলের একটি টিম রয়েছে। শুধু দুর্নীতি করাই তাদের কাজ, মানুষের জন্য তাদের কাজ করার কোন ইচ্ছা নেই বলেই তিনি জানিয়েছেন। এ দিন প্রয়োজনে মানুষের জন্য আন্দোলন ও ধর্নায় নামার হুঁশিয়ারিও দিয়েছেন বিজেপির জেলা সাধারণ সম্পাদক।

এ প্রসঙ্গে মালদা জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক সৌম্যদীপ সরকার জানান, জল নিকাশির ব্যবস্থার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সমস্ত দোকানদার মানুষদের বুঝিয়ে নিকাশি ব্যবস্থা সঠিক করতে কিছুটা সময় লাগবে। আর বিজেপির কাজই হলো তৃণমূলের বিরুদ্ধে বলা। যিনি আজ তৃণমূলের বিরুদ্ধে বলছেন তিনি তৃণমূল থেকে লুটে বিজেপিতে পালিয়েছেনতাই তার বিরুদ্ধে বলতে তিনি অনিচ্ছুক। মানুষই তার সঠিক উত্তর দেবে বলে তিনি জানান। পাশাপাশি জল নিকাশের জন্য আপাতকালীন ব্যবস্থার বার্তা রাখেন তিনি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।